শেষ মুহূর্তে ইনজুরি, অধিনায়ককে ছাড়াই নামল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:২৩ এএম, ১৪ জানুয়ারি ২০২১

ম্যাচের দিন সকালেও ইনজুরির ধাক্কা পিছু ছাড়ল না শ্রীলঙ্কা ক্রিকেট দলের। আঙুলের ইনজুরিতে একদম শেষ মুহূর্তে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টের একাদশ থেকে বাদ পড়ে গেলেন লঙ্কানদের নিয়মিত অধিনায়ক দিমুথ করুনারাত্নে। তার জায়গায় অধিনায়কত্ব করছেন দিনেশ চান্দিমাল।

গল আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কার ভারপ্রাপ্ত অধিনায়ক চান্দিমাল। ব্যাটিংয়ে নেমেছেন দুই ওপেনার লাহিরু থিরিমান্নে এবং কুশল পেরেরা। শুধু করুনারাত্নেই নয়, এ ম্যাচে দলের অভিজ্ঞ পেসার সুরাঙ্গা লাকমলকেও পায়নি শ্রীলঙ্কা।

তবে করুনারাত্নের ইনজুরিতে কপাল খুলেছে কুশল মেন্ডিসের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ সিরিজে টানা তিন ইনিংসে শূন্য রানে আউট হয়েছিলেন তিনি। এবার করুনারাত্নে না থাকায় টিকে গেছেন একাদশে।

এদিকে ইংল্যান্ড দলে অভিষেক হয়েছে ২৩ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান ড্যান লরেন্সের। তিনি ইংল্যান্ডের ৬৯৭তম টেস্ট খেলোয়াড়।

শ্রীলঙ্কা একাদশ: কুশল পেরেরা, লাহিরু থিরিমান্নে, কুশল মেন্ডিস, দিনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, নিরোশাল ডিকভেলা, দাসুন শানাকা, ভানিন্দু হাসারাঙ্গা, দিলরুয়ান পেরেরা, লাসিথ এম্বুলদেনিয়া এবং আসিথা ফার্নান্দো।

ইংল্যান্ড একাদশ: ডম সিবলি, জ্যাক ক্রাওলি, জনি বেয়ারস্টো, জো রুট, ড্যান লরেন্স, জস বাটলার, স্যাম কুরান, ডম বেস, জ্যাক লিচ, মার্ক উড এবং স্টুয়ার্ট ব্রড।

এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]