প্রস্তুতিটা ভালো হলো না তামিমদের, বল হাতে দুর্বার হাসান-শরিফুলরা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:৩৪ পিএম, ১৪ জানুয়ারি ২০২১

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজকে সামনে রেখে নিজেদের মধ্যে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। যার প্রথমটি হচ্ছে আজ। সাভারের বিকেএসপির ৩ নম্বরে মাঠে দুই দলে ভাগ হয়ে ৪০ ওভারের ম্যাচ খেলছেন প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া খেলোয়াড়রা।

সকাল পৌনে ১০টায় শুরু হয়েছে এই প্রস্তুতি ম্যাচ। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও টি-টোয়েন্টির সবশেষ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করে বানানো হয়েছে দুই দল। যেখানে টস জিতে আগে ফিল্ডিং নিয়েছেন মাহমুদউল্লাহ। আগে ব্যাট করতে নেমে প্রস্তুতিটা খুব একটা ভালো হয়নি তামিম ইকবাল, লিটন দাসদের।

মাহমুদউল্লাহ একাদশের দুই তরুণ পেসার হাসান মাহমুদ ও শরিফুল ইসলামের অসাধারণ বোলিংয়ের সামনে পুরো ৪০ ওভারও খেলতে পারেনি তামিম একাদশ। তারা ৩৭.২ ওভারে অলআউট হয়ে গেছে মাত্র ১৬১ রান করে। গা গরমের ম্যাচটিতে জয়ী হিসেবে মাঠ ছাড়তে মাহমুদউল্লাহ, মুশফিক, সাকিবদের প্রয়োজন ১৬২ রান।

ব্যাট হাতে তামিম একাদশের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেছেন আফিফ হোসেন ধ্রুব। তার ৩২ বলের ইনিংসে ছিল ১ চারের সঙ্গে ৩টি ছয়ের মার। শরিফুলের বলে মোসাদ্দেক সৈকতের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন আফিফ।

এছাড়া ভালো শুরুর পরেও ইনিংস বড় করতে পারেননি তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত। হাসান মাহমুদের চার শিকারের প্রথমটিতে তামিম ফেরেন ২৮ রান করে। পরে শান্তকেও ফেরান হাসান, তিনি আউট হয়েছেন ২৭ রানে।

jagonews24

এছাড়া সৌম্য সরকার ২৪ ও মোহাম্মদ মিঠুন করেছেন ১৬ রান। ডানহাতি ড্যাশিং ওপেনার লিটন দাসের ব্যাট থেকে আসে মাত্র ২ রান। বর্তমান সময়ের অন্যতম আলোচিত স্পিনিং অলরাউন্ডার শেখ মেহেদি হাসান ১ ও পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন করেছেন অপরাজিত ৭ রান।

বল হাতে ৬ ওভারে এক মেইডেনসহ মাত্র ২১ রান খরচায় ৪টি উইকেট নিয়েছেন হাসান। তামিম, শান্তর পর হাসানের শিকারে পরিণত হয়েছেন নাসুম আহমেদ ও রুবেল হোসেন। শরিফুল ৭.২ ওভারে ১ মেইডেনসহ ২৭ রানে নিয়েছেন ২ উইকেট। সিনিয়র পেসার আলআমিন হোসেন ৩২ রানে নিয়েছেন ২ উইকেট।

স্পিনারদের মধ্যে তাইজুল ইসলাম ৫ ওভারে ২৭ রান খরচায় ছিলেন উইকেটশূন্য। সাকিব আল হাসান ৬ ওভারে এক মেইডেনসহ ৩১ রান খরচায় পাননি উইকেটের দেখা। মেহেদি হাসান মিরাজ ৫ ওভারে এক মেইডেনের সাহায্যে ১৫ রান খরচায় নিয়েছেন ১টি উইকেট।

তামিম একাদশ
তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদি হাসান, সাইফউদ্দিন, নাসুম আহমেদ, রুবেল হোসেন এবং মোস্তাফিজুর রহমান।

মাহমুদউল্লাহ একাদশ
ইয়াসির আলি রাব্বি, নাইম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, হাসান মাহমুদ, আলআমিন হোসেন এবং শরীফুল ইসলাম।

এআরবি/এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]