টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১১:০৯ এএম, ২০ জানুয়ারি ২০২১

৩১৩ দিন পর আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলো বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেট দল।

ক্যারিবীয়দের ওয়ানডে অধিনায়ক জেসন মোহাম্মদের সঙ্গে টস করতে নেমে জিতলেন বাংলাদেশের নতুন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। টস জিতেই ফিল্ডিং করার সিদ্ধান্ত নিলেন তামিম। ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজকে।

টস হেরে ব্যাট করার সুযোগ পেয়ে খুশি ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন মোহাম্মদ। তিনি বলেন, ‘ব্যাট করার সুযোগ পেয়ে আমরা খুশি। উইকেট খুব ভালো। আমরা এই সুযোগ ব্যবহারের চেষ্টা করবো। সবার মধ্যেই একটা উত্তেজনা কাজ করছে। অনেক দিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বলে।’

বাংলাদেশ একাদশে অভিষেক হচ্ছে একজনের। পেসার হাসান মাহমুদ। এছাড়া পরিবর্তন আনা হয়েছে ৬টি। সর্বশেষ জিম্বাবুয়ে সিরিজের শেষ ম্যাচে যে একাদশটি খেলেছে, সেখান থেকে ৬জনকে বাদ দেয়া হয়েছে। ফিরেছেন সাকিব, মুশফিক, শান্ত, সৌম্য সরকার ও রুবেল হোসেন।

অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজে অভিষেক হয়েছে ছয় ক্রিকেটারের। তারা হলেন আকিল হোসেন, আন্দ্রে ম্যাকার্থি, চামার হোল্ডার, জশুয়া ডি সিলভা, কাইল মায়ারস এবং এনক্রুমাহ বোনার।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, হাসান মাহমুদ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ
সুনিল অ্যামব্রিস, জশুয়া ডা সিলভা, আন্দ্রে ম্যাকার্থি, এনক্রুমাহ বোনার, জেসন মোহাম্মদ, রভম্যান পাওয়েল, কাইল মায়ারস, জাহমার হ্যামিলটন, রেয়মন রেইফার, আলঝারি জোসেফ ও চেমার হোল্ডার।

আইএইচএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]