রোনালদোর গোলে চ্যাম্পিয়ন জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৭ এএম, ২১ জানুয়ারি ২০২১

চলতি মৌসুমের প্রথম শিরোপা জিতল ইতালিয়ান ক্লাব জুভেন্টাস। ইতালিয়ান সুপার কাপের ফাইনালে শক্তিশালী প্রতিপক্ষ নাপোলিকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে তুরিনোর ক্লাবটি।

বুধবার রাতে মাপেই স্টেডিয়ামে খেলা ম্যাচটিতে শুরুতে বিবর্ণ থাকলেও, দ্বিতীয়ার্ধে গোল করে দলকে এগিয়ে দেন জুভেন্টাসের সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। শেষদিকে অন্য গোলটি করেন আলভারো মোরাতা।

ম্যাচের প্রথমার্ধে হয়নি কোনো গোল। বল দখলে দুই ছিল সমানে সমান কিন্তু আক্রমণ বেশি করেছিল নাপোলিই। সে অর্থে তেমনভাবে নাপোলির রক্ষণে হানাই দিতে পারেনি জুভেন্টাস। অবশ্য আক্রমণ বেশি করলেও গোলের দেখা পায়নি নাপোলি।

দ্বিতীয়ার্ধে ফিরে দেখা মেলে প্রথম গোলের। ম্যাচের ৬৪ মিনিটের সময় কর্নার থেকে উড়ে আসা বল নাপোলির এক ডিফেন্ডারের গায়ে লেগে পড়ে রোনালদোর কাছে। খুব সহজেই জালের ঠিকানা খুঁজে নেন পর্তুগিজ ফরোয়ার্ড।

এই গোল শোধের সহজ সুযোগ পেয়েছিল নাপোলি। ৭৮ মিনিটের মাথায় ডি-বক্সের মধ্যে ফাউলের শিকার হন ড্রিস মার্টেনস। ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু স্পট কিকে গোল করতে ব্যর্থ হন লরেন্স ইনসিনিয়ে।

সহজ সুযোগ হাতছাড়া করার পর উল্টো ম্যাচের একদম শেষ দিকে গিয়ে আরেক গোল হজম করে নাপোলি। নির্ধারিত ৯০ মিনিটের পর অতিরিক্ত যোগ করা সময়ের পঞ্চম মিনিটে ডান পায়ের নিখুঁত শটে ব্যবধান দ্বিগুণ করেন স্প্যানিশ ফরোয়ার্ড মোরাতা। জুভেন্টাস পায় ২-০ গোলের জয়।

গত বছরের জুনে ইতালিয়ান কাপের ফাইনালে এই নাপোলির কাছেই টাইব্রেকারে হেরে শিরোপা খুইয়েছিল জুভেন্টাস। তারা সেই হারের বদলা খুব সহজেই নিয়ে নিলো এবারের আসরে। ক্লাবের নতুন কোচ আন্দ্রে পিরলোর জুভেন্টাসের হয়ে এটিই প্রথম শিরোপা।

এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]