স্মিথকে ছেড়ে দিয়ে নতুন অধিনায়ক বেছে নিলো রাজস্থান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৬ এএম, ২১ জানুয়ারি ২০২১

আইপিএলের আসন্ন মৌসুমে রাজস্থান রয়্যালসের হয়ে টস করতে দেখা যাবে না অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্টিভেন স্মিথকে। কেননা আগামী মাসে হতে যাওয়া আইপিএল নিলামকে সামনে রেখে স্মিথকে ছেড়ে দিয়েছে রাজস্থান। স্মিথসহ ৮ খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে আইপিএলের প্রথম আসরের চ্যাম্পিয়নরা।

স্মিথের বদলে নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে সানজু স্যামসনের নাম। ২০১৩ সালে প্রথমবার রাজস্থানে নাম লিখিয়েছিলেন স্যামসন। আট বছরের মাথায় এসে রাহুল দ্রাবিড় ও অজিঙ্কা রাহানের পর তৃতীয় ভারতীয় হিসেবে রাজস্থানের অধিনায়কত্ব করবেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।

আইপিএলের সবশেষ আসরে পয়েন্ট টেবিলের তলানিতে থেকে টুর্নামেন্ট শেষ করেছিল রাজস্থান। দলের এমন পারফরম্যান্সের মাঝেও আলো ছড়িয়েছিলেন স্যামসন। তিনি ১৪ ইনিংসে ১৫৮ স্ট্রাইকরেটে করেছেন ৩৭৫ রান। যা ছিল দলের পক্ষে সর্বোচ্চ। আগের আসরগুলোতেও ধারাবাহিক ছিল তার ব্যাট।

নতুন দায়িত্বে তিনি দলে পাবেন বেন স্টোকস, জস বাটলার এবং জোফ্রা আর্চারদের মতো তারকা ক্রিকেটারদের। এছাড়া ভারতীয় ক্রিকেটারদের মধ্যে রেখে দেয়া হয়েছে রবিন উথাপ্পা, জয়দেব উনাদকাত, রিয়ান পরাগ এবং রাহুল তেওয়াতিয়াকে।

অধিনায়কত্ব পেয়ে নিজের অনুভূতি প্রকাশ করে স্যামসন বলেছেন, ‘রাজস্থান আমার হৃদয়ের খুব কাছের দল। এ দলের হয়ে খেলতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করি। নেতা হিসেবে নতুন চ্যালেঞ্জ নেয়ার জন্য আমি মুখিয়ে আছি। গত কয়েক বছরে রাজস্থানে দারুণ সব অধিনায়ক ছিলেন। তাদের ধারা বজায় রেখে নতুন চ্যালেঞ্জে জেতার আশা করছি।’

এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]