‘তুমি ছাড়া আইপিএল আর আগের মতো থাকবে না’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ২১ জানুয়ারি ২০২১

বর্তমান সময়ে ইয়র্কারের রাজা কে? হয়তো জাসপ্রিত বুমরাহর নামটিই সবার মাথায় আগে আসবে। তবে বুমরাহর তারকা হয়ে ওঠার পেছনে বড় অবদান যার, তিনিই সত্যিকারের ‘ইয়র্কার-কিং’ লাসিথ মালিঙ্গা।

ইয়র্কারের রাজা হিসেবে ক্রিকেটে সর্বপ্রথম পরিচিতিটা মালিঙ্গারই। লঙ্কান এই পেসার দীর্ঘদিন খেলেছেন আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্সে। যেখানে তার ছায়াতেই গড়ে উঠেছেন ভারতের এই সময়ের সেরা পেসার বুমরাহ। কাঁধে কাঁধ মিলিয়ে কত ম্যাচ খেলেছেন, দলকে জিতিয়েছেন!

সেই দিন এখন অতীত। মালিঙ্গা যে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন আজ (বৃহস্পতিবার)। টুর্নামেন্টের সফলতম দল মুম্বাই ইন্ডিয়ান্স তাদের স্কোয়াড থেকে ছেড়ে দিয়েছে সাতজনকে, যেখানে ছিল লঙ্কান পেসারের নামটিও। এই তালিকা প্রকাশের কয়েক ঘণ্টা পরই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ছাড়ার ঘোষণা দেন মালিঙ্গা।

jagonews24

আইপিএলের সেই দ্বিতীয় আসর থেকে টানা মুম্বাইয়ের হয়ে খেলেছেন মালিঙ্গা। আইপিএল ইতিহাসে এখনও পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারি এই পেসার। টুর্নামেন্টের ১৩ আসরের মধ্যে ১০টিতেই খেলেছেন। যেখানে ১২২ ম্যাচে তার শিকার ১৭০ উইকেট। মুম্বাইয়ের হয়ে চারটি আইপিএল শিরোপা জিতেছেন তিনি। এছাড়া দলের বোলিং মেন্টর হিসেবেও কাজ করেছেন ২০১৮ সালে।

এমন একজন কাছের মানুষের অবসর ঘোষণা শুনে শ্রদ্ধা জানাতে দেরি করেননি বুমরাহ। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে মালিঙ্গার সঙ্গে নিজের কয়েকটি ছবি দিয়ে ভারতীয় পেসার লিখেছেন, ‘মালি, তোমার সঙ্গে খেলতে পারা এবং এতগুলো বছর তোমার মাথার কাজ দেখতে পেরেছি বলে গর্ববোধ করি। সাফল্যমণ্ডিত এই ক্যারিয়ারের জন্য তোমাকে অভিনন্দন। তুমি ছাড়া আইপিএল আগের মতো থাকবে না।’

এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]