তিন বছর পর ফিরলেন তাসকিন, পরিবর্তন আরও একটি

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক চট্টগ্রাম থেকে
প্রকাশিত: ১১:৩৪ এএম, ২৫ জানুয়ারি ২০২১

আভাস পাওয়া গিয়েছিল আগেই, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে জোড়া পরিবর্তন আনবে বাংলাদেশ দল, হলোও তাই। দুই পেসার হাসান মাহমুদ ও রুবেল হোসেনের জায়গায় নেয়া হয়েছে পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ও ডানহাতি পেসার তাসকিন আহমেদকে।

রোববার রাতেও দুই পরিবর্তন নিয়ে সংবাদ পরিবেশ করেছিল জাগো নিউজ। হলোও তাই। সিরিজের প্রথম দুই ম্যাচে আগে ব্যাট করে হেরেছিল ক্যারিবীয়রা। আজ (সোমবার) টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন মোহাম্মদ। রান তাড়া করে প্রথম দুই ম্যাচ জেতা বাংলাদেশ আজ নামবে আগে ব্যাট করতে। যেখানে তারা একাদশে এনেছে জোড়া পরিবর্তন।

চোটের ধকল পুরোপুরি সেরে না ওঠায় প্রথম দুই ম্যাচ খেলেননি সাইফউদ্দিন। শেষ ম্যাচটিতে দলে নেয়া হয়েছে তাকে। অন্যদিকে প্রায় সোয়া তিন বছর পর ওয়ানডে দলে ফিরেছেন তাসকিন আহমেদ। সবশেষে ২০১৭ সালের অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে খেলেছিলেন তিনি। আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আবার নতুন বল হাতে দেখা যাবে তাকে।

অন্যদিকে অভিষেকের সিরিজ বানিয়ে ফেলা ওয়েস্ট ইন্ডিজ আজকের ম্যাচেও ওয়ানডে ক্যাপ দিয়েছে দুজনকে। উইকেটরক্ষক ব্যাটসম্যান জশুয়া ডা সিলভার বদলে নেয়া হয়েছে জাহমার হ্যামিলটন এবং আন্দ্রে ম্যাকার্থির বদলে এসেছেন অলরাউন্ডার কিয়ন হার্ডিং। তাদের দুজনেরই আজ অভিষেক ম্যাচ। সবমিলিয়ে চলতি সিরিজে মোট ৯ জনের অভিষেক করাল ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ
সুনিল অ্যামব্রিস, জাহমার হ্যামিলটন, কিয়ন হার্ডিং, জেসন মোহাম্মদ (অধিনায়ক), রভম্যান পাওয়েল, এনক্রুমাহ বোনার, কাইল মায়ারস, জর্ন ওটলে, রেয়মন রেইফার, আকিল হোসেন ও আলঝারি জোসেফ।

এসএএস/আইএইচএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]