এবারও ধুঁকছেন ক্যারিবীয় ব্যাটসম্যানরা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক চট্টগ্রাম থেকে
প্রকাশিত: ০৫:৩৬ পিএম, ২৫ জানুয়ারি ২০২১

সিরিজে লড়াই করার শেষ সুযোগ। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা এবারও ধুঁকছেন। আগের দুই ওয়ানডের মতোই বাংলাদেশি বোলারদের তোপের মুখে পড়েছেন তারা।

চট্টগ্রামের সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সফরকারীদের সামনে ২৯৮ রানের বড় লক্ষ্য ছুড়ে দিয়েছে বাংলাদেশ। জবাবে ৭৯ রান তুলতেই ওয়েস্ট ইন্ডিজ হারিয়েছে ৪ উইকেট।

রান তাড়ায় নেমে শুরুতেই ধাক্কা খেয়েছে ক্যারিবীয়রা। ইনিংসের দ্বিতীয় ওভারের শেষ বলে আঘাত হানেন মোস্তাফিজুর রহমান। তার বেরিয়ে যাওয়া এক ডেলিভারি বুঝতে না পেরে খোঁচা দিয়ে বসেন ক্যারিবীয় ওপেনার কেজর্ন ওটলে (১), উইকেটের পেছনে সহজ ক্যাচ নেন মুশফিকুর রহীম।

৭ রানে নিজেদের প্রথম উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ষষ্ঠ ওভারে দলীয় ৩০ রানের মাথায় সাজঘরে ফিরেন আরেক ওপেনার সুনিল এমব্রিসও। এই উইকেটও নেন মোস্তাফিজ। ১৪ বলে ১৩ রান করে কাটার মাস্টারের বলে এলডব্লিউ হন ক্যারিবীয় ব্যাটসম্যান। এ নিয়ে সিরিজে তিন ম্যাচেই মোস্তাফিজের শিকার এমব্রিস।

দ্রুত দুই উইকেট হারিয়ে খোলসে ঢুকে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। তবে কাজের কাজ হয়নি। তৃতীয় উইকেটে এনক্রোমা বোনারের সঙ্গে ৩৯ বলে মাত্র ১৭ রান যোগ করে আউট হয়ে যান কাইল মায়ার্স।

মেহেদি হাসান মিরাজের ঘূর্ণি ডেলিভারি মিস করে এলবিডব্লিউ হন মায়ার্স, ২৩ বলে খেলে করেন ১১ রান। এতেই ৪৭ রানের মধ্যে ৩ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ।

অধিনায়ক জেসন মোহাম্মদ আর বোনার অবশ্য চতুর্থ উইকেটে কিছুটা প্রতিরোধ গড়েছিলেন। ৬৫ বলের জুটিতে তারা যোগ করেন ৩২ রান। শেষ পর্যন্ত ২৪তম ওভারে এই জুটিটি ভেঙেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। মোহাম্মদকে (১৭) উইকেটের পেছনে ক্যাচ বানিয়েছেন এই পেসার।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ২৩.১ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৪ উইকেটে ৭৯ রান। নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে এসেছেন রভম্যান পাওয়েল। বোনার ২৮ রানে অপরাজিত আছেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে চার পাণ্ডব সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহীম আর মাহমুদউল্লাহ রিয়াদের হাফসেঞ্চুরিতে ৬ উইকেটে ২৯৭ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে টাইগাররা এগিয়ে আছে ২-০তে। আজ জিতলে হোয়াইটওয়াশ মিশন পূর্ণ হবে। সেই সঙ্গে ওয়ানডে সুপার লিগের পুরো ৩০ পয়েন্ট বগলদাবা করবে তাামিম ইকবালের দল।

এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]