বুড়ো হাড়ের ভেলকি : ফাওয়াদের ব্যাটে পাকিস্তানের লড়াই

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:১৩ পিএম, ২৭ জানুয়ারি ২০২১

অভিজ্ঞতার প্রচুর দাম। কিনতে পাওয়া যায় না। সেই অভিজ্ঞতা কী জিনিস সেটাই যেন দেখিয়ে দিচ্ছেন পাকিস্তানের ৩৫ বছর বয়সী ব্যাটসম্যান ফাওয়াদ আলম। ঘরের মাঠে সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্যাট করতে নেমে ফাওয়াদ আলমের অসাধারণ সেঞ্চুরির ওপর ভর করে লিড নিয়েছে পাকিস্তান।

টস জিতে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকাকে ২২০ রানে অলআউট করে দেয়ার পর ফাওয়াদ আলমের সেঞ্চুরির ওপর ভর করে এ রিপোর্ট লেখা পর্যন্ত ৫৮ রানের লিড নিয়েছে স্বাগতিক পাকিস্তান।

তবে ফাওয়াদ আলমকে দারুণ সঙ্গ দিয়েছেন আজহার আলি এবং ফাহিম আশরাফ। এই দু’জনের ব্যাট থেকে বেরিয়ে এসেছে অনবদ্য হাফ সেঞ্চুরি। আজহার আলি ৫১ রান করে আউট হলেও, ফাহিম আশরাফ এখনও হাফ সেঞ্চুরি করে টিকে রয়েছেন।

দক্ষিণ আফ্রিকার করা ২২০ রানের জবাব দিতে নেমে পাকিস্তানও শুরুতে তুমুল ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে। ২৭ রানেই হারিয়ে বসে চারটি উইকেট। ইমরান বাট, আবিদ আলি, বাবর আজম এবং শাহিন শাহ আফ্রিদি আউট হয়ে যান। এরপরই আজহার আলি এবং ফাওয়াদ আলম জুটি বাধেন।

এই জুটিতে ওঠে ৯৪ রান। ১৫১ বল খেলে ৫১ রান করে আউট হন আজহার আলি। আজহার আলি আউট হওয়ার পর ফাওয়াদ জুটি বাধেন মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে। এই জুটিতে ওঠে ৫৫ রান। ৩৩ রান করে আউট হয়ে যান উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান।

সপ্তম উইকেটে ফাহিম আশরাফের সঙ্গে জুটি বাধেন ফাওয়াদ। এই জুটিতে উঠলো ১০২ রান। এরই মধ্যে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন ফাওয়াদ আলম। দলীয় ২৭৮ রানের মাথায়, ব্যক্তিগত ১০৯ রানে (২৪৫ বলে) লুঙ্গি এনগিদির বলে টেম্বা বাভুমার হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ফাওয়াদ।

এ রিপোর্ট লেখার সময় পাকিস্তানের স্কোর ৭ উইকেট হারিয়ে ২৮০ রান। লিড নিয়েছে তারা ৬০ রানের। ৫৬ রান নিয়ে ব্যাট করছেন ফাহিম আশরাফ এবং হাসান আলি শূন্য রানে। দক্ষিণ আফ্রিকার হয়ে কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি এবং কেশাভ মাহরাজ ২টি করে উইকেট নেন। ১টি উইকেট নেন অ্যানরিখ নর্তজে।

আইএইচএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]