আফ্রিদির দুর্দান্ত বোলিং, ব্যর্থ গেইল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১২ পিএম, ৩০ জানুয়ারি ২০২১

শহিদ আফ্রিদি যেন দিনকে দিন তরুণ হচ্ছেন। কে বলবে, তার বয়সটা ৪১ ছুুঁইছুঁই? শুধু ফিটনেস ধরে রাখাই নয়, পারফরম্যান্সেও আর দশজন তরুণ ক্রিকেটারের আদর্শ পাকিস্তানি এই অলরাউন্ডার। এই বয়সেও দাপটের সঙ্গে মাতিয়ে যাচ্ছেন মাঠ।

সময়মতো আরব আমিরাত পৌঁছলেও ভিসা জটিলতায় টি-টেন লিগে শুরুর দিকে খেলতে পারেননি আফ্রিদি। আজই (শনিবার) প্রথম মাঠে নেমেছেন কালান্দার্সের হয়ে, আর প্রথম ম্যাচেই বল হাতে দেখিয়েছেন ঝলক।

২ ওভারে ১৬ রান খরচায় ২ উইকেট নিয়েছেন আফ্রিদি। ইকোনমি ৮। ক্ষুদ্র ফরমেট টি-টেনে যেটি খুবই ভালো বোলিং। কালান্দার্স বোলারদের মধ্যেও ম্যাচের সেরা বোলিং ফিগারটি পাকিস্তানি অলরাউন্ডারেরই।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা তেমন ভালো ছিল না টিম আবুধাবির। পল স্টার্লিংয়ের সঙ্গে ১৫ বলের উদ্বোধনী জুটিতে মাত্র ১৯ রান যোগ করে সাজঘরে ফেরেন ক্রিস গেইল। ছক্কা হাঁকাতে গিয়ে সুলতান আহমেদের বলে বাউন্ডারির একদম সীমানায় ক্যাচ হন গেইল, করেন মাত্র ৫ রান।

ইনিংসের চতুর্থ ওভারে বল করতে আসেন আফ্রিদি। ওই ওভারে উইকেট পাননি, খরচ করেন ৯ রান। কিন্তু ষষ্ঠ ওভারে জোড়া উইকেট তুলে নেন পাকিস্তানি লেগস্পিনার। তাকে মারতে গিয়ে ক্যাচ হন বেন ডাকেট (১২ বলে ১৫) আর পল স্টার্লিং (১৬ বলে ২৯)।

পরের দিকে জো ক্লার্কের ১৩ বলে ৪ বাউন্ডারি আর ২ ছক্কায় ৩৪ রানের ঝড়ে ভর করে কোনোমতে ৫ উইকেটে কোনোমতে ১০০ রান ছুঁতে পেরেছে টিম আবুধাবি। অর্থাৎ জিততে হলে আফ্রিদিদের করতে হবে ১০১ রান।

এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]