আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দামে বিক্রি হলেন মরিস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৭ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২১

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দামে বিক্রি হলেন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্রিস মরিস। চেন্নাইয়ে টুর্নামেন্টের নিলামে তাকে ১৬ কোটি ২৫ লাখ রুপিতে কিনে নিয়েছে রাজস্থান রয়্যালস।

মরিসের ভিত্তিমূল্য ছিল ৭৫ লাখ রুপি। সেখান থেকে কয়েক দলের টানাটানিতে শেষ পর্যন্ত দাম গিয়ে ঠেকেছে সোয়া ১৬ কোটি রুপিতে। মুম্বাই ইন্ডিয়ান্স প্রথমে বিড করেছিল এই অলরাউন্ডারকে। তারপর একে একে যোগ দেয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, রাজস্থান রয়্যালস।

এর আগে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দামে বিক্রি হওয়ার রেকর্ডটি ছিল যুবরাজ সিংয়ের। ২০১৫ সালে ভারতীয় এই অলরাউন্ডারকে ১৬ কোটি রুপিতে কিনে নিয়েছিল দিল্লি ডেয়ারডেভিলস।

বিদেশি খেলোয়াড়দের মধ্যে আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামে বিক্রি হওয়া ক্রিকেটার হলেন প্যাট কামিন্স। অস্ট্রেলিয়ান এই পেসারকে গত বছর (২০২০ আইপিএল) ১৫ কোটি ৫০ লাখ রুপিতে কিনে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স।

এবার সব রেকর্ড ছাড়িয়ে গেছেন ক্রিস মরিস। দক্ষিণ আফ্রিকান এই অলরাউন্ডারকে নিয়ে দলগুলোর আগ্রহ এতটাই বেশি ছিল যে, ৭৫ লাখ ভিত্তিমূল্য অবিশ্বাস্যভাবে সোয়া ১৬ কোটি রুপিতে গিয়ে ঠেকে।

ভালো দামে বিক্রি হয়েছেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলও। তার প্রতি প্রথম আগ্রহ দেখায় কলকাতা নাইট রাইডার্স। পরে রাজস্থান রয়্যালস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও চেন্নাই সুপার কিংস মিলে টানাটানি শুরু করলে দাম বাড়তে থাকে ম্যাক্সওয়েলের।

ভিত্তিমূল্য ২ কোটি রুপি থেকে বাড়তে বাড়তে ম্যাক্সওয়েলের দাম গিয়ে ঠেকেছে সোয়া ১৪ কোটি রুপিতে। এত বিশাল অংক খরচ করে অস্ট্রেলিয়ান অলরাউন্ডারকে দলে নিয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]