দর্শক নিয়ে পাকিস্তান সুপার লিগের ষষ্ঠ আসর মাঠে গড়াচ্ছে আজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৩৬ এএম, ২০ ফেব্রুয়ারি ২০২১

করোনা ভাইরাসের আক্রমণের পর এবারই প্রথমবারের মতো মাঠে বসে খেলা উপভোগ করতে যাচ্ছেন পাকিস্তানি দর্শকরা। আজ (শনিবার) স্বাগতিক করাচি কিংস ও কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের মধ্যকার উদ্বোধনী ম্যাচ দিয়ে শুরু হচ্ছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসর। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। দেখা যাবে পিটিভি স্পোর্টসে।

পিএসএলের ম্যাচগুলোতে স্বল্প পরিসরে দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে পাকিস্তান সরকার। করাচির ন্যাশনাল স্টেডিয়ামে ধারণক্ষমতার ২০ ভাগ দর্শক আজ মাঠে খেলা উপভোগ করতে পারবেন। তবে তাদের সামাজিক দূরত্ব মেনে মুখে বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে।

২০ ভাগ দর্শক প্রবেশের অর্থ আজ করাচির ন্যাশনাল স্টেডিয়ামে খেলা দেখতে পারবেন ৭ হাজার ৫০০ জন। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা তুলনামূলকভাবে কম হওয়ায় সেখানকার ম্যাচগুলোতে মাঠে ঢুকতে পারবেন সাড়ে ৫ হাজার দর্শক।

মাঠে দর্শক ছাড়া খেলার কোনোই মজা নেই উল্লেখ করে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের উইকেটরক্ষক ব্যাটসম্যান সরফরাজ আহমেদ বলেন, ‘এটা খুব ভালো খবর যে আমরা দীর্ঘদিন পর নিজেদের দর্শকদের সামনে খেলতে পারব।’

করোনার সময়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) দুটি আন্তর্জাতিক সিরিজ সফলভাবে আয়োজন করেছে। প্রতিপক্ষ ছিল জিম্বাবুয়ে এবং দক্ষিণ আফ্রিকা। তবে সেই ম্যাচগুলোতে দর্শক প্রবেশের অনুমতি ছিল না।

এর মধ্যে বায়ো-সিকিউর বাবলে ২০০ ঘরোয়া ক্রিকেট ম্যাচও আয়োজন করেছে পিসিবি। পিএসএলে এই বায়ো-সিকিউর বাবলের মধ্যে থাকবেন ১২০-এর বেশি ক্রিকেটার, ৬০ জন সাপোর্ট স্টাফ এবং ডজনখানেক ম্যাচ অফিসিয়াল।

পিসিবির চেয়ারম্যান এহসান মানির বিশ্বাস, সব কিছু সুন্দরভাবেই আয়োজন করা যাবে। তিনি বলেন, ‘কোভিড-১৯ এবং ক্রিকেট একসঙ্গেই হতে পারে, যদি আমরা সঠিক প্রটোকল মেনে চলতে পারি।’

পিএসএলের এবারের আসরে মাঠ মাতাবেন টি-টোয়েন্টির বিশ্বসেরা বেশ কয়েকজন ক্রিকেটার। আছে ক্রিস গেইল, বেন ডাঙ্ক, ক্রিস লিন, রশিদ খানের মতো বড় বড় নাম।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]