টাইগারদের ফিজিওর পাশাপাশি দুই চিকিৎসকও যাচ্ছেন নিউজিল্যান্ডে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:৫৭ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২১

দলের ‘প্রাণভোমরা’ সাকিব আল হাসানকে ছাড়াই আজ (মঙ্গলবার) বিকেলে নিউজিল্যান্ড সফরে যাচ্ছে টাইগাররা। নিউজিল্যান্ড সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য একসঙ্গে ২০ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এই ২০ খেলোয়াড়ের বাইরে সাপোর্টিং স্টাফসহ আরও প্রায় ১৫ জনের বহরও আজ যাবে নিউজিল্যান্ডে। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস যাবেন দলের সার্বিক দেখভালের দায়িত্ব নিয়ে। দলের ম্যানেজার হিসেবে যাচ্ছেন ক্রিকেট অপসের ম্যানেজার সাব্বির খান।

নির্বাচকদের মধ্য থেকে নিউজিল্যান্ড সফরে দলের সঙ্গী হচ্ছেন হাবিবুল বাশার এবং মিডিয়া ম্যানেজার হিসেবে থাকছেন রাবিদ ইমাম।

এদের বাইরে এবারের সফরে বাড়তি সতর্কতাস্বরুপ দলের ফিজিও জুলিয়ান ক্যালেফাতোর পাশাপাশি দুজন চিকিৎসককেও সঙ্গে নিয়ে যাওয়া হবে। এ খবরটি নিশ্চিত করেছেন মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম।

করোনাকালীন সময়ে এটিই বাংলাদেশ দলের প্রথম সফর। এ কারণেই মূলত প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী ও হুমায়ূন মোর্শেদকে নিউজিল্যান্ডে নিয়ে যাওয়া হবে। যাতে করে খেলোয়াড়দের যেকোনো ধরনের সমস্যায় দ্রুততম সময়ে সমাধান পাওয়া যায়।

আজ বাংলাদেশ সময় বিকেল ৪টায় সিঙ্গাপুর এয়ারলাইনসের ফ্লাইটে নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা হবে বাংলাদেশ দল। সফরের জন্য ঘোষিত ২০ সদস্যের স্কোয়াডের একাংশ বিসিবি একাডেমি থেকে চলে যাবে বিমানবন্দরে এবং বাকিরা নিজ নিজ বাসা থেকেই বিমানবন্দরে দলের সঙ্গে যুক্ত হবেন।

নিউজিল্যান্ড গিয়ে কুইন্সটাউনে পাঁচদিনের বিশেষ প্রস্তুতি ক্যাম্প করবে টাইগাররা। এরপর ২০ মার্চ থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম ওয়ানডে হবে ডানেডিনে। এরপর ২৩ মার্চ ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডে। শেষ ওয়ানডেটি ২৬ মার্চ ওয়েলিংটনে।

ওয়ানডে সিরিজ শেষে ২৮ মার্চ হ্যামিল্টনে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে নেপিয়ারে ৩০ মার্চ। অকল্যান্ডে ১ এপ্রিল সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি।

নিউজিল্যান্ড সফরের জন্য বাংলাদেশ স্কোয়াড
তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, রুবেল হোসেন, নাসুম আহমেদ।

এআরবি/এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]