আফ্রিদিদের হারিয়ে প্রথম জয় তুলে নিল শোয়েব-কামরানের পেশোয়ার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩১ এএম, ২৪ ফেব্রুয়ারি ২০২১

১৯৩ রানের বিশাল স্কোর গড়ার পর জয় অনেকটা ধরেই নিয়েছিল শহিদ আফ্রিদির মুলতান সুলতান্স। কিন্তু পেশোয়ার জালমি যে তার চেয়েও অনেক বেশি এগিয়ে! ১৯৩ রানের স্কোরকে তারা থোড়াই কেয়ার করলো। পুরো এক ওভার হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে গেলো পেশোয়ার। ১৯৩ রানের জবাবে তারা করলো ১৯৭ রান।

ইংলিশ ব্যাটসম্যান টম কোলার ক্যাডমোর, পাকিস্তানি ব্যাটসম্যান ইমাম-উল এবং কামরান আকমলের ঝড়ো ব্যাটিংয়েই মূলতঃ সম্ভব হয়েছে এতবড় একটি চ্যালেঞ্জ মোকাবেলা করতে। শেষ পর্যন্ত ৪ উইকেটের ব্যবধানে চলতি পিএসএলে প্রথম জয় পেলো শোয়েব মালিক, ওয়াহাব রিয়াজ এবং কামরান আকমলদের দল পেশোয়ার জালমি।

করাচি ন্যাশনাল স্টেডিয়ামে টস জিতে মুলতান সুলতান্সকেই প্রথমে ব্যাট করতে পাঠায় ওয়াহাব রিয়াজের নেতৃত্বাধীন পেশোয়ার জালমি। টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ক্রিস লিনের উইকেট হারিয়ে বিপদে পড়ে মুলতান। তবে সে অবস্থা দ্রুত কাটিয়ে ওঠেন মোহাম্মদ রিজওয়ান এবং জেমস ভিন্স।

৮২ রানের জুটি গড়ে তোরেন তারা। অধিনায়ক রিজওয়ান ২৮ বলে ৪১ রান করে আউট হন। ৫৫ বলে ৮৪ রান করেন জেমস ভিন্স। ৯ বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। শোয়েব মাকসুদ করেন ৩৬ রান।

শেষ পর্যন্ত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৩ রান করে মুলতান সুলতান্স। পেশোয়ারের হয়ে ২ উইকেট নেন সাকিব মাহমুদ। ১টি করে উইকেট নেন মোহাম্মদ ইমরান এবং মোহাম্মদ ইরফান।

জবাব দিতে নেমে পেশোয়ারের দুই ওপেনার ইমাম-উল হক এবং কামরান আকমল ৫৭ রানের জুটি গড়ে তোলেন। ৩৯ বলে ৪৮ রান করে আউট হন ইমাম-উল হক। ২৪ বলে ৩৭ রান করেন কামরান আকমল। ৩২ বলে ৫৩ রান করেন টম কোলার ক্যাডমোর।

শেষ দিকে ৮ বলে ২৪ রান করে পেশোয়ারকে সহজ জয় এনে দেন হায়দার আলি। ২টি করে চার এবং ছক্কার মার মারেন তিনি। মুলতানের হয়ে শাহনেওয়াজ ধানি নেন ২ উইকেট। ১ উইকেট নেন উসমান কাদির।

আইএইচএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]