গোলাপি লড়াইয়ে এক ঝাঁক পরিবর্তন ভারত-ইংল্যান্ডে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:২৪ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২১

সমতায় থেকে সিরিজের তৃতীয় ম্যাচ খেলতে নেমেছে ভারত ও ইংল্যান্ড। আহমেদাবাদের মোতেরায় বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে গোলাপি বলের দিবারাত্রির ম্যাচ খেলবে এ দুই দল।

যেখানে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে সফরকারী ইংল্যান্ড। দুই দলের একাদশেই এসেছে এক ঝাঁক পরিবর্তন। অবশ্য ইংল্যান্ডের পরিবর্তনের আভাস পাওয়া গিয়েছিল আগেই। সে মোতাবেক চারটি পরিবর্তন করে তারা। ভারতীয় একাদশে বদলেছে দুই খেলোয়াড়।

ইংলিশরা বাইরে রেখেছে ররি বার্নস, ড্যান লরেন্স, অলি স্টোন এবং মঈন আলিকে। তাদের জায়গায় নেয়া হয়েছে জিমি অ্যান্ডারসন, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো এবং জ্যাক ক্রাওলিকে।

ভারতীয় দলে ঢুকেছেন জাসপ্রিত বুমরাহ এবং ওয়াশিংটন সুন্দর। তাদের জায়গা করে দিতে বাদ পড়েছেন মোহাম্মদ সিরাজ ও কুলদীপ যাদভ।

এখনও পর্যন্ত তিনটি দিবারাত্রির টেস্ট খেলেছে ইংল্যান্ড। ২০১৭ সালের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইনিংস ও ২০৯ রানের বড় জয় দিয়ে যাত্রা শুরু করলেও, পরের দুই ম্যাচে বিব্রতকর পরাজয়ের দেখাই পেয়েছে তারা। অন্যদিকে দুইটি দিবারাত্রির টেস্ট খেলে একটি করে জয়-পরাজয় পেয়েছে ভারত।

ইংল্যান্ড একাদশ: ডম সিবলি, জনি বেয়ারস্টো, জ্যাক ক্রাওলি, জো রুট (অধিনায়ক), বেন স্টোকস, অলি পোপ, বেন ফোকস (উইকেটরক্ষক), জোফরা আর্চার, জ্যাক লিচ, জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রড।

ভারত একাদশ: রোহিত শর্মা, শুবমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ ও ইশান্ত শর্মা।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]