জো রুটের বিষাক্ত স্পিন বিষে নীল হলো ভারতও

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৫১ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২১

অন্যের জন্য গর্ত খুঁড়লে সেখানে নিজেকেও পড়তে হয়। ইংল্যান্ডের জন্য মোতেরার সর্ববৃহৎ স্টেডিয়ামে স্পিন ফাঁদ তৈরি করেছিল ভারত। তাতে সফলও হয়েছিল তারা। ইংল্যান্ডকে মাত্র ১১২ রানে অলআউট করে দিতে সক্ষম হয়েছে বিরাট কোহলি অ্যান্ড কোং।

কিন্তু সেই স্পিন বিষে যে নিজেদেরই নিল হতে হবে, তা কী ভাবতে পেরেছিল কোহলি-রোহিতরা? ইংল্যান্ড অধিনায়ক জো রুটের মত অকেশনাল বোলারও যখন মুরি-মুড়কির মত উইকেট নিতে থাকে, তখন ক্রিজ নিয়ে প্রশ্ন তুলেই দেয়া যায়। টোটালি আনপ্লেয়েবল।

অকেশনাল স্পিনার জো রুটের বিষাক্ত স্পিনেই শেষ হয়ে গেছে ভারত। শেষ পর্যন্ত মাত্র ১৪৫ রান করেই অলআউট বিরাট কোহলি অ্যান্ড কোং। মাত্র ৬.২ ওভার বল করে ৩টি মেডেন নিয়ে ৮ রান দিয়ে একাই ৫টি উইকেট তুলে নিয়েছেন ইংলিশ অধিনায়ক।

প্রথম দিনই ৩৩ ওভার ব্যাট করে ৯৯ রান তুলেছিল ভারত। তাও ওপেনার রোহিত শর্মা কিছুক্ষণ দাঁড়াতে পেরেছিলেন বলে। ৯৬ বল মোকাবেলা করে সর্বোচ্চ ৬৬ রান করেন তিনি। বিরাট কোহলি করেন দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান।

তবে ম্যাচের দ্বিতীয় দিন আজ প্রথম সেশনে স্পিনার জ্যাক লিচের সঙ্গে একটি স্পেলে বল করতে আসেন অধিনায়ক জো রুট। এসেই একের পর এক উইকেট তুলে নিতে শুরু করেন তিনি।

অন্য স্পিনার জ্যাক লিচও নিয়েছেন ৪ উইকেট। জোফরা আরচারই কেবল পেসারদের মধ্যে একটি উইকেট নিতে সক্ষম হয়েছেন।

৩ উইকেটে ৯৯ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করার পর ১১৪ রান পর্যন্ত টেনে নিতে পেরেছিলেন রোহিত শর্মা আর আজিঙ্কা রাহানে। ১১৪ রানের মাথায় আজিঙ্কা রাহানে আউট হন ব্যক্তিগত ৭ রানে। এরপরই মড়ক লাগে ভারতীয় ইনিংসে।

৩ উইকেটে ১১৪ রান থেকে ১৪৫ রানে অলআউট হয়ে যায় কোহলিরা। অশ্বিন ১৭ এবং ইশান্ত শর্মা (১০) কেবল দুই অংকের ঘর স্পর্শ করতে পারেন। মোট ৩ জন আউট হয়েছেন শূন্য রানে।

আইএইচএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]