এবার মাত্র ৮১ রানে অলআউট ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:২০ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২১

আহমেদাবাদের মোতেরায় তৈরি করা হলো বিশ্বের সবচেয়ে বৃহৎ স্টেডিয়াম। কিন্তু একানে স্পিন ফাঁদ এমনভাবে তৈরি করা হলো, তাতে ব্যাটসম্যানরা রানই করতে পারছে না।

ইংল্যান্ডের বিপক্ষে এই স্টেডিয়ামের প্রথম ম্যাচেই মাঠে নেমেছে স্বাগতিক ভারত। প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে মাত্র ১১২ রানে অলআউট হয়েছিল ইংল্যান্ড।

জবাব দিতে নেমে দ্বিতীয় দিন ৩ উইকেটে ১১৪ রান থেকে ১৪৫ রানে অলআউট হয়ে যায় স্বাগতিক ভারতও। ফলে মাত্র ৩৩ রানের লিড পায় ভারত। ইংলিশ অধিনায়ক জো রুটের মত বোলার মাত্র ৮ রান দিয়ে নেন ৫ উইকেট।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আরও বাজে অবস্থা ইংল্যান্ডের। ভারতীয় স্পিনার অক্ষর প্যাটেল এবং রবিচন্দ্রন অশ্বিনের ঘূর্ণিতে মাত্র ৮১ রানেই অলআউট হয়ে গেছে ইংল্যান্ড। ৫ উইকেট নিয়েছেন অক্ষর, চারটি নিয়েছেন অশ্বিন এবং একটি নিয়েছেন ওয়াশিংটন সুন্দর।

এর ফলে ভারতের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়িয়েছেন কেবল ৪৯ রানের।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে স্বাভাবিকভাবেই বোঝা যাচ্ছে ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি ইংলিশ ব্যাটসম্যানরা। বিরাট কোহলি বোলারই ব্যবহার করেছেন কেবল ৩জন। অক্ষর প্যাটেল করেছেন ১৫ ওভার, অশ্বিনও করলেন ১৫ ওভার। ওয়াশিংটন সুন্দর কেবল ৪ বল। তাতেই অলআউট ইংল্যান্ড।

বেন স্টোকস সর্বোচ্চ ২৫ রান করেন। ১৯ রান করেন জো রুট। ১২ রান করেন অলি পোপ। এছাড়া আর কোনো ব্যাটসম্যানই দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি।

আইএইচএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]