চট্টগ্রামে আইরিশদের বিপক্ষে এইচপির ম্যাচ শুরু শুক্রবার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:০২ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২১

জাতীয় দল যখন নিউজিলান্ডের ক্রাইস্টচার্চে করোনার কোয়ারেন্টাইনে, ঠিক তখন দেশের মাটিতে হাই পারফরমেন্স ইউনিটের হয়ে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে মাঠে নামবেন এরই মধ্যে জাতীয় দলে নাম লেখানো ইয়াসির আলী চৌধুরী রাব্বি, সাইফ হাসান, ইবাদত হোসেন ও খালেদ আহমেদরা।

আগামীকাল শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হচ্ছে সফরকারী আইরিশ উলভস দলের সাথে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এইচপি দলের চার দিনের ম্যাচ।

এ খেলায় স্বাগতিক দলের নেতৃত্ব দিচ্ছেন টপ অর্ডার ব্যাটসম্যান সাইফ হাসান। চার দিনের ম্যাচ শেষে আইরিশ উলভস আর এইচপি দলের মধ্যে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজও অনুষ্ঠিত হবে। এরপর অনুষ্ঠিত হবে দুটি টি-টোয়েন্টি ম্যাচও।

যুব বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক আকবর আলী, পারভেজ হোসেন ইমনসহ একঝাঁক ক্রিকেটার এবং সাথে সম্ভাবনাময় কিছু তরুণকে নিয়ে তিন মাস আগে গত অক্টোবরে শুরু হয়েছিল বিসিবি হাই পারফরমেন্স ইউনিটের অনুশীলন।

অবশেষে দীর্ঘদিন প্র্যাকটিসের পর হাই পারফরমেন্স ইউনিটের ক্রিকেটাররা এবার ভিনদেশি দলের বিপক্ষে মাঠে নামার সুযোগ পাচ্ছেন।

তবে যার অধীনে শুরু হয়েছিল প্রস্তুতি, সেই র্যাডফোর্ডকে এ সিরিজে পাচ্ছেন না এইচপির ক্রিকেটাররা। অসুস্থতার কারণে দেশে ফেরত গেছেন এ ইংলিশ কোচ। তার বদলে শ্রীলঙ্কান চম্পকা রামানায়েকে কোচিং করাচ্ছেন এইচপিকে।

এই চারদিনের ম্যাচে নামার আগে অনুর্ধ-১৯ দলের সাথে চট্টগ্রামেই তিনদিনের গা গরমের ম্যাচ খেলেছেন ইয়াসির, সাইফ, তৌহিদ হৃদয়রা। অন্যদিকে ১৮ ফেব্রুয়ারি বাংলাদেশে আসার পর কোয়ারেন্টাইনে কাটিয়ে মঙ্গলবারই প্রথম অনুশীলন করে আইরিশরা।

অধিনায়ক সাইফ হাসান মনে করেন এই চারদিনের ম্যাচ নিজেদের মেলে ধরার বড় সুযোগ। তার অনুভব, যারা জাতীয় দল থেকে এসেছেন এবং এইচপিতে আগে থেকেই ট্রেনিং করছিলেন, তাদের দুই পক্ষের জন্যই ভালো সুযোগ পারফর্ম করার।

অন্যদিকে আইরিশ উলভস অধিনায়ক চিন্তিত এইচপির স্পিনারদের সামলাতে। তার কথা, চারদিনের ম্যাচে তাদের মূল চ্যালেঞ্জ হবে স্পিন আক্রমণ সামলানো। তারা স্পিনারদের বিপক্ষে কতটা ভালো খেলতে পারেন, তা দেখতে তিনি নিজেও মুখিয়ে আছেন। আইরিশ ক্যাপ্টেনের অনুভব এইচপির স্পিন আক্রমণ দ্রুত মানিয়ে নেয়াই হবে প্রথম কাজ।

আইরিশ উলভস দলটিও কম অভিজ্ঞ নয়। আফগানিস্তানের বিপক্ষে খেলা ৮ ক্রিকেটার (মার্ক অ্যাডায়ার, কুর্টিস ক্যাম্ফার,গ্যারেথ ডেলানি, জশ লিটল, জেমস ম্যাককুলাম, নেইল রক, হ্যারি টেক্টর, লরকান টাকার) আছেন দলে।

এআরবি/আইএইচএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]