কিংবদন্তি ক্রিকেট কার্নিভাল, চ্যাম্পিয়ন মিরপুর কিংস

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২১

এসএসসি এবং এইচএসসি ব্যাচভিত্তিক ফেসবুক গ্রুপ যে কতটা শক্তিশালী প্লাটফর্ম, তা চোখে না দেখলে বিশ্বাস করা কঠিন। তারওপর ২০০০ সালে এসএসসি পাশ করেছে যে ব্যাচ, তারা তো নিজেদের কিংবদন্তি হিসেবেই অভিহিত করে নিয়েছে। সেই কিংবদন্তি ব্যাচের ক্রিকেট কার্নিভালের সিজন-২ অনুষ্ঠিত হয়ে গেল এবার।

আজ শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাজধানীর শ্যামলী ক্লাব মাঠে অনুষ্ঠিত জমজমাট ফাইনাল শেষে টুর্নামেন্টের শিরোপা জিতে নিয়েছে মিরপুর কিংস। টিম ব্যাক বেঞ্চার্সকে তারা হারিয়েছে ৫ উইকেটে। কিংবদন্তি কার্নিভালে এবারই প্রথম শিরোপা জিতেছে মিরপুর কিংস।

এর আগে সকালে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে টিম ব্যাক বেঞ্চার্স ২৯ রানে কিংস অব কেরানীগঞ্জকে পরাজিত করে। অপর সেমিফাইনালে মিরপুর কিংস ৫ রানে নওয়াব অব ওল্ড ঢাকাকে পরাজিত করে ফাইনালে উন্নীত হয়।

আমরাই কিংবদন্তি (এসএসসি ২০০০ এবং এইচএসসি ২০০২) একটি অনলাইন ভিত্তিক ফেসবুক গ্রুপ, যেখানে সারা বাংলাদেশের এসএসসি ২০০০ এবং এইচএসসি ২০০২ সালের ছাত্র-ছাত্রীদের একত্র করে একক প্লাটফর্মে এনে মানব কল্যাণে কাজ করার প্রয়াসে এগিয়ে চলেছে।

বন্ধুদের একত্রিত করার প্রয়াসের ধারাবাহিকতা থেকে দ্বিতীয়বারের মত সারা বাংলাদেশ থেকে ১৬টি দল নিয়ে গত ৫, ১২, ১৩, ১৯, ২০ ও ২১ ফেব্রুয়ারি কিংবদন্তি ক্রিকেট কার্নিভ্যাল, সিজন-২ এর গ্রুপ পর্ব অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, এই আয়োজনে বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার জাভেদ ওমর বেলিম গুল্লু, ব্র্যান্ড হাউজ-এর শাফিন ইয়ারা এবং আমরাই কিংবদন্তি-গ্রুপের এডমিন ও ক্রিয়েটর নাজমুল হোসেনসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

আয়োজনের অংশগ্রহণকারী দলগুলো ছিল :
গ্রুপ ‘এ’
১। ইউনাইটেড ফ্রেন্ড অফ মহেশপুর, ২। ঢাকা-১২০৬ কেসি, ৩। ডি এম স্মেসারস, ৪। মিরপুর চ্যালেঞ্জার্স

গ্রুপ ‘বি’
১। মিরপুর কিংস, ২। উত্তরা ইউনাইটেড ০০-০২, ৩। টিম ব্যাক বেঞ্চার্স, ৪। ব্রাহ্মণবাড়িয়া বার্নার্স

গ্রুপ ‘সি’
১। নওয়াব অব ওল্ড ঢাকা, ২। চ্যালেঞ্জেস অফ রিস্ক টেকার, ৩। তেজগাঁও রংপুর লায়ন্স, ৪। কিংস অফ কেরানীগঞ্জ

গ্রুপ ‘ডি’
১। মিরপুর ফ্রেন্ডস কে সি, ২। আলিভ চট্টগ্রাম উইজার্ড, ৩। মাইটি সিক্সার’স, ৪। স্টার অব কুষ্টিয়া

jagonews24

টুর্নামেন্টের ফেয়ার প্লে ট্রফি জিতে নেয় চট্টগ্রামের দল, চট্টগ্রাম উইজার্ড। ম্যান অব দ্য টুর্নামেন্টের পুরস্কার জিতেছেন টিম ব্যাক বেঞ্চার্স-এর অলরাউন্ডার জাহিদ ও অন্যতম ভ্যালুয়েবল প্লেয়ার ও ম্যান অব দ্য ফাইনাল-এর পুরস্কার জিতেছেন মিরপুর কিংস-এর অধিনায়ক মিনহাজুল হক এজাজ।

দেশজুড়ে বন্ধুদের অংশগ্রহণে আয়োজিত এই ক্রিকেট টুর্নামেন্টের মূল লক্ষ্য ভাতৃত্ববোধ ও সম্প্রীতি বৃদ্ধির মাধ্যমে পরবর্তী সময়ে মানব কল্যাণে কাজ করা।

প্রসঙ্গতঃ ‘মানবতার কল্যাণে কিংবদন্তি সবখানে’- এই মূলনীতি থেকেই ১৫ নভেম্বর-২০১৭ থেকে যাত্রা শুরু করে বর্তমানে ৩৭ হাজার সদস্যের পরিবারটি আগামীর পথে এগিয়ে চলেছে।

এই গ্রুপটি এর আগেও সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন সামাজিক কাজে নিজেদের নিয়োজিত রেখেছিল। এরমধ্যে অন্যতম হচ্ছে-দেশজুড়ে পরিচ্ছন্নতা ও জনসচেতনতা বৃদ্ধি, প্রতিবন্ধী শিশুদের সহায়তা কার্যক্রম, ফ্রি হেলথ ক্যাম্প, অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ, নিত্য প্রয়োজনীয় জিনিস সরবরাহ ও খাবার বিতরণ, বৃদ্ধাশ্রমে চিকিৎসা ও খাবার সরবরাহ এবং রক্তদান কর্মসূচীসহ বিবিধ কার্যক্রম।

একটি অনলাইন ভিত্তিক গ্রুপ হয়েও শুধু অনলাইনেই সীমাবদ্ধ না থেকে দেশের, সমাজের বিভিন্ন কাজে এগিয়ে এসেছে বন্ধুত্বের এই গ্রুপটি। এর সাথে যুক্ত হয়েছে সমাজের কিছু সচেতন সু-নাগরিক, যারা এই গ্রুপটিকে প্রতিনিয়ত ভালো কাজে উৎসাহ দিয়ে যাচ্ছেন।

ধারাবাহিকভাবে গ্রুপের পিছিয়ে পড়া সদস্যসহ দেশের প্রতিটি অঞ্চলের অসহায় মানুষদের পাশে চিকিৎসা সেবাসহ সকল মৌলিক সেবা পৌঁছে দিতে পরিকল্পনা করছে এই গ্রুপের সদস্যরা।

আইএইচএস/এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]