সুযোগ পেয়েও জাতীয় দলে খেলবেন না নারিন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৬ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১

রহস্যময় ক্যারিবীয় অফ স্পিনার সুনিল নারিন। ক্যারিয়ারের শুরুতেই যেভাবে হইচই ফেলে দিয়েছিলেন, সে তুলনায় আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন খুবই নগণ্য। টেস্ট খেলেছেন মোটে ছয়টি। ওয়ানডে ৬৫টি এবং টি-টোয়েন্টি ৫১টি।

মাঝে মধ্যে অতিথি পাখির মতো ক্যারিবীয় দলের হয়ে খেলতে আসেন। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন ২০১৯ সালের আগস্টে। এরপর থেকে আন্তর্জাতিক ক্রিকেটের পুরোপুরি বাইরে। যদিও এর মধ্যে ৮-৯ মাস চলে গেছে করোনাভাইরাসের পেটে।

এবার ক্যারিবীয় টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন ক্রিস গেইল, ফিদেল এডওয়ার্ডসরা। সুযোগ ছিল নারিনেরও। তাকেও ডাকা হয়েছিল ক্যারিবীয় জাতীয় দলে। কিন্তু সুযোগ পেয়েও ক্যারিবীয় জাতীয় দলের হয়ে খেলা থেকে বিরত থাকেন নারিন। ‘প্রস্তুত নই’ বলে জাতীয় দলের হয়ে খেলা এড়িয়ে গেলেন তিনি।

নারিন জাতীয় দলের হয়ে না খেললেও বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজি লিগে নিয়মিতই খেলে যাচ্ছেন। আইপিএলে কলকাতা নাইটরাইডার্সের একজন কোর সদস্য তিনি। তাকে ঘিরেই কেকেআরের বোলিং শক্তি পরিচালিত। এবারও তিনি কেকেআরের দলে। বিপিএল, পিএসএল, সিপিএল- সব জায়গায়ই সরব উপস্থিতি নারিনের।

কিন্তু নেই কেবল ক্যারিবীয় জাতীয় দলে। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত সুপার ৫০ কাপে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর হয়ে খেলেছেন নারিন। সেখানে চার ম্যাচ খেলার পরই অবশ্য ইনজুরিতে পড়েন তিনি। যে কারণে টুর্নামেন্টের ফাইনাল পর্যন্ত খেলতে পারেননি।

গত বছর আইপিএল চলাকালে অবৈধ বোলিং অ্যাকশনের জন্য সতর্কতা জারি করা হয়েছিল নারিনের ওপর। যদিও পরে তিনি ক্লিয়ার হয়ে যান। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক রজার হারপার বলেন, ‘দল নির্বাচনের আগেই সুনিল নারিন আমাদের জানিয়েছিল যে, তিনি জাতীয় দলের হয়ে খেলার জন্য প্রস্তুত নন। তার এখনও ছন্দে ফিরতে সময় লাগবে এবং প্রস্তুত হতে সময় লাগবে। এ কারণেই আগামী সিরিজের জন্য নিজেকে সরিয়ে রেখেছেন নারিন।’

নারিন না থাকার কারণে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ক্যারিবীয় স্পিন ডিপার্টমেন্ট সামলাবেন আকিল হোসেইন, কেভিন সিনক্লেয়ার এবং ফ্যাবিয়েন অ্যালেন। যে সিরিজটি শুরু হওয়ার কথা ৩ মার্চ থেকে।

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল
কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান (সহ-অধিনায়ক), ফ্যাবিয়েন অ্যালেন, ডোয়াইন ব্র্যাভো, ফিদেল এডওয়ার্ডস, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, জেসন হোল্ডার, আকিল হোসেইন, এভিন লুইস, ওবেদ ম্যাককয়, রোভম্যান পাওয়েল, ল্যান্ডল সিমন্স, কেভিন সিনক্লেয়ার।

আইএইচএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]