শ্রীলঙ্কা ক্রিকেটের পরিচালক হলেন টম মুডি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:০৮ পিএম, ০১ মার্চ ২০২১

শ্রীলঙ্কা ক্রিকেটের নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন টম মুডি। রোববার তার নিয়োগ চূড়ান্ত করা হয়েছে শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) টেকনিক্যাল পরামর্শক কমিটির সুপারিশক্রমে।

তিন বছরের চুক্তিতে শ্রীলঙ্কা ক্রিকেটের পরিচালক হিসেবে দায়িত্ব নিয়েছেন মুডি। এই সময়ে বাধ্যমূলকভাবে ৩০০ দিন কাজ করতে হবে অস্ট্রেলিয়ার এই ক্রিকেট কোচকে।

এক বিবৃতিতে শ্রীলঙ্কা ক্রিকেট জানিয়েছে, ‘তার (মুডির) দায়িত্ব হবে মূলত ফিউচার ট্যুর প্রোগ্রাম নিয়ে কাজ করা, ঘরোয়া টুর্নামেন্টগুলোর দিকে নজর রাখা, প্লেয়ার ওয়েলফেয়ার, শিক্ষা এবং দক্ষতার উন্নয়ন, কোচিং এবং সাপোর্ট স্টাফ কাঠামো এবং হাই পারফরম্যান্স এবং ডাটা অ্যানালাইসিস সংক্রান্ত বিষয়গুলো দেখভাল করা। ’

অস্ট্রেলিয়া ও ওরচেস্টারশায়ারের সাবেক অলরাউন্ডার মুডি এর আগে শ্রীলঙ্কা ক্রিকেট দলের কোচ হিসেবে ২ বছর মেয়াদে কাজ করেছেন। তার অধীনে ক্যারিবিয়ানে অনুষ্ঠিত ২০০৭ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে উঠেছিল শ্রীলঙ্কা।

মুডির কোচিং ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শিরোপা জিতেছেন, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও (সিপিএল) ক্রিকেট পরিচালক হিসেবে কাজ করেছেন।

কোচ এবং পরিচালক হিসেবে তিনি বেশ সফল আইপিএলের দল সানরাইজার্স হায়দরাবাদের হয়েও। এছাড়া ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হেড কোচের দায়িত্বও পালন করেছেন ৫৫ বছর বয়সী এই সাবেক ক্রিকেটার।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]