এক ক্রিকেটারের করোনায় দুই দলের অপেক্ষা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৪ এএম, ০২ মার্চ ২০২১

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) হঠাৎ করোনার ধাক্কা। ম্যাচ শুরু হওয়ার ঠিক আগ মুহূর্তে জানা গেল, ইসলামাবাদ ইউনাইটেডের অস্ট্রেলিয়ান লেগস্পিনার ফাওয়াদ আহমেদ করোনা পজিটিভ।

আকস্মিক এই খবরে হতচকিয়ে যাওয়া পিএসএল কর্তৃপক্ষ কী করবে, বুঝে উঠতে পারছিল না। প্রথমে জানানো হয়, নির্ধারিত সময়ের দুই ঘণ্টা পর শুরু হবে ইসলামাবাদ ইউনাইটেড আর কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের মধ্যকার ম্যাচ।

কিন্তু পরে সেই সিদ্ধান্তও বদলাতে হয়েছে। সোমবারের ম্যাচটি একদিন পিছিয়ে নিয়ে আসা হয়েছে। সব কিছু ঠিক থাকলে আজ (মঙ্গলবার) বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হবে ম্যাচটি।

ইসলামাবাদ ইউনাইটেড ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে অবশ্য জানানো হয়েছে, ফাওয়াদ আহমেদের মধ্যে করোনার লক্ষণ দেখা দিয়েছিল দুই দিন আগেই এবং তারপর থেকেই তাকে আলাদা করে রাখা হয়েছিল।

তারপরও দুই দলের খেলোয়াড়দের দ্রুত করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়। রেপিড টেস্টে ১৫ মিনিটের মধ্যে ফল পাওয়া গেছে। তাতে ইসলামাবাদ কিংবা কোয়েটার আর কোনো ক্রিকেটার পজিটিভ হননি।

আজ (মঙ্গলবার) সব ফ্র্যাঞ্চাইজিকে আবারও পিসিআর টেস্ট করাতে হবে। যদি সেখানে নেতিবাচক কোনো খবর না আসে, তবে স্থগিত ম্যাচটি মাঠে গড়াবে। না হলে আরও বিপদ বাড়বে।

এবারের পিএসএল করোনার ঝামেলায় পড়ার দ্বিতীয় ঘটনা এটি। যদিও এবারই প্রথম কোনো ক্রিকেটার করোনা পজিটিভ হলেন। তবে গত ২১ ফেব্রুয়ারি পেশোয়ার জালমির অধিনায়ক অধিনায়ক ওয়াহাব রিয়াজ এবং কোচ ড্যারেন স্যামিকে বাধ্যতামূলক তিনদিনের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছিল, তারা বায়ো-সিকিউর বাবলের বাইরে একজনের সঙ্গে দেখা করেছিলেন বলে।

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]