বাইরে হাঁটার সময় বাড়ল টাইগারদের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ০২ মার্চ ২০২১

করোনাকালীন সময়ে প্রথমবারের মতো বিদেশ সফরে গিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে গত বুধবার (২৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় ভোরে নিউজিল্যান্ড গিয়ে পৌঁছেছে টাইগাররা।

বর্তমান করোনা পরিস্থিতি দারুণভাবে সামাল দিয়েছে নিউজিল্যান্ড। তাই বিদেশ থেকে যাওয়া যে কারও ক্ষেত্রে নিয়মের ছাড় দিচ্ছে না তারা। যে কারণে বাংলাদেশ থেকে যাওয়া প্রায় ৩৫ জনের বহরকে মানতে হচ্ছে কঠোর করোনাবিধি। তবে সময় যত অতিবাহিত হচ্ছে, ততই বাড়ছে সুযোগ সুবিধা।

সেই ধারাবাহিকতায় আজ (মঙ্গলবার) থেকে দেড় ঘণ্টার বেশি সময় বাইরে হাঁটার অনুমতি পেয়ে গেছে বাংলাদেশ দলের খেলোয়াড়, কোচিং স্টাফ ও অন্যান্য সদস্যরা। গত তিনদিন এটি ছিল মাত্র ৪০ মিনিট। আজ থেকে সেটি বাড়িয়ে করা হয়েছে ১০০ মিনিট। অর্থাৎ রুম কোয়ারেন্টাইনে থাকলেও, প্রতিদিন ১০০ মিনিট করে বাইরে হাঁটতে পারবেন সবাই।

তাদের জন্য সুখবর রয়েছে আরও। আগামীকাল (বুধবার) থেকে পাওয়া যাবে জিম করার সুবিধা এবং বৃহস্পতিবার থেকে প্রতি ৫ জন মিলে করা যাবে গুচ্ছ অনুশীলন। মঙ্গলবার বাংলাদেশ সময় দুপুরে জাগো নিউজকে মুঠোফোন আলাপে এসব তথ্য জানিয়েছেন দলের সঙ্গে থাকা প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী।

আজ সবার কাছ থেকে সংগ্রহ করা হয়েছে তৃতীয় করোনা পরীক্ষার নমুনা। এসব পরীক্ষার ফলাফল আনুষ্ঠানিকভাবে জানানো হয় না। তবে সবাই নেগেটিভ হলেই প্রতিদিন বাড়ছে সবধরনের সুযোগ-সুবিধা। যা অব্যাহত থাকলে অর্থাৎ সবাই করোনা নেগেটিভ থাকলে ১০ মার্চ থেকে মুক্তভাবে চলাফেরা করতে পারবে বাংলাদেশ দল

নিউজিল্যান্ডে গিয়ে প্রথম দুই দিন নিজ নিজ রুমে বন্দি ছিলেন সবাই। তৃতীয় দিন থেকে মিলেছে প্রত্যহ দুইবারে ২০ মিনিট করে মোট ৪০ মিনিট করে হাঁটার সুযোগ। আজ থেকে সেটি বাড়িয়ে দেয়া হয়েছে ৫০ মিনিট করে ১০০ মিনিট হাঁটার সুযোগ। দীর্ঘসময় রুমে বন্দি থাকার ফাঁকে এই বাইরে হাঁটার সুযোগটি ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্য ঠিক রাখার ক্ষেত্রে বিশেষ সহায়ক।

এআরবি/এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]