দুই বছর পর সেই মসজিদে মুশফিকরা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৪ এএম, ০৫ মার্চ ২০২১

দুই বছর আগের ১৫ মার্চ দিনটি ছিল শুক্রবার। বাংলাদেশে তখনও সকালের আলো ফোটেনি। কিন্তু নিউজিল্যান্ডে সকাল পেরিয়ে তখন দুপুর। পূর্ণাঙ্গ সফরে থাকা জাতীয় দলের ক্রিকেটাররা বেরিয়েছিলেন জুমআর নামাজ পড়তে। কিন্তু সেদিন আর নামাজ পড়া হয়নি মুশফিকুর রহীম, তামিম ইকবালদের। ফিরতে হয়েছিল আতঙ্ক নিয়ে!

২০১৯ সালের ১৫ মার্চ জুমআর নামাজ আদায় না করেই ফিরে যাওয়ার প্রায় দুই বছর পর আজ (৫ মার্চ) সেই একই মসজিদের কাছে গেলেন মুশফিকরা। তবে এখনও ভুলতে পারেননি সেদিনের সেই ভয়াবহ দুঃস্মৃতি। যেদিন অল্পের জন্য প্রাণে বেচে ফিরতে পেরেছিলেন টাইগার ক্রিকেটাররা।

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে এখন নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। চলতি সফরের আগে সবশেষ ২০১৮-১৯ সালে তিন ওয়ানডে, তিন টি-টোয়েন্টি ও তিন টেস্ট খেলতে নিউজিল্যান্ড গিয়েছিল বাংলাদেশ। কিন্তু সফরটি শেষ করতে পারেনি টাইগাররা।

সেবার ওয়ানডে, টি-টোয়েন্টি সিরিজ শেষে দুই টেস্ট খেলার পর, তৃতীয় টেস্টের ঠিক আগে অল্পের জন্য ক্রাইস্টচার্চ মসজিদ আল নূরে হওয়া সন্ত্রাসী হামলা থেকে রক্ষা পায় ক্রিকেটাররা। সেই সফরে তৃতীয় টেস্ট আর হয়নি। জরুরি ভিত্তিতে দেশে ফিরে এসেছিল বাংলাদেশ দল। ক্রিকেটারদের প্রায় সবাই জানিয়েছিলেন, খুব কাছ থেকে সেই হামলার ঘটনা দেখে তারা রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েছিলেন।

আর দশ দিন পর পূর্ণ হবে সেই সফরের দুই বছর। এর আগে আবার নিউজিল্যান্ডে গিয়ে সেই একই মসজিদে গেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। সেই মসজিদের সামনে তোলা ছবি আপলোড করেছেন দলের অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম।

ছবির সঙ্গে জুড়ে দেয়া তার ক্যাপশনে স্পষ্ট, এখনও ভুলতে পারেননি দুই বছর আগেই সেই ঘটনা। কান্নার ইমোজি দিয়ে মুশফিক লিখেছেন, ‘আসসালামু আলাইকুম। এটাই সেই মসজিদ এবং আজকেও শুক্রবার।’

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]