শেবাগ-শচিনের ওপেনিং জুটিই হারিয়ে দিল বাংলাদেশকে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০৮ পিএম, ০৫ মার্চ ২০২১

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের প্রথম ম্যাচেই ধাক্কা খেল বাংলাদেশ লেজেন্ডস। আজ (শুক্রবার) শক্তিশালী ভারতীয় লেজেন্ডসের বিপক্ষে ১০ উইকেটের বড় ব্যবধানে হেরেছেন সুজন-রফিকরা।

শচিন টেন্ডুলকার, বীরেন্দ্রর শেবাগ, যুবরাজ সিং, ইরফান পাঠানদের নিয়ে গড়া দলকে মাত্র ১১০ রানের লক্ষ্য দিয়েছিল বাংলাদেশ লেজেন্ডস। এই লক্ষ্য তাড়া করতে কোনো বেগই পেতে হয়নি স্বাগতিকদের।

বিশ্বখ্যাত শেবাগ-শচিনের ওপেনিং জুটির ভেলকি আরও একবার নতুন করে দেখা গেল। তারা দুজন মিলেই ১০.১ ওভারে শেষ করে দিয়েছেন ম্যাচ। বেশি বিধ্বংসী ছিলেন শেবাগ।

২০ বলে ফিফটি করা মারকুটে শেবাগ শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৮০ রানে। ৩৫ বলের ইনিংসে ১০টি চার আর ৫টি ছক্কা হাঁকান ডানহাতি এই ওপেনার। ২৬ বলে ৪ বাউন্ডারিতে ৩৩ রানে অপরাজিত ছিলেন শচিন।

এর আগে নাজিমউদ্দিনের ৩৩ বলে ৪৯ রানের ঝড়ো ইনিংসে ভর করে দারুণ সূচনা পেলেও ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১০৯ রানের বেশি যেতে পারেনি বাংলাদেশ লেজেন্ডস।

নাজিমউদ্দিন আর জাভেদ ওমরের ৪৮ বলের ওপেনিং জুটিতে আসে ৫৯ রান। এই জুটিতে মূল অবদান ছিল নাজিমউদ্দিনেরই। ১৯ বলে ১২ রান করে সাজঘরের পথ ধরেন জাভেদ।

এরপরই যেন মরক লেগে যায় বাংলাদেশের ইনিংসে। ঝড়ো ব্যাটিংয়ে ফিফটির দ্বারপ্রান্তে চলে যাওয়া নাজিমউদ্দিন ৪৯ রানে যুবরাজ সিংকে কাট করতে গিয়ে বোল্ড হন। ৩৩ বলের ইনিংসটিতে তিনি ৮টি চারের সঙ্গে ১টি ছক্কাও হাঁকান।

এরপরের ব্যাটসম্যানরা সেই শুরুর সুবিধাটা কাজে লাগাতে পারেননি। নাফীস ইকবাল (৭), মোহাম্মদ রফিক (১), হান্নান সরকার (৩), আবদুর রাজ্জাক (২), মোহাম্মদ শরীফরা (৫) একের পর এক সাজঘরে ফিরতে থাকেন। রাজিন সালেহ আউট হন ২৪ বলে ১২ রানের ধীর ইনিংস খেলে।

শেষদিকে খালেদ মাহমুদ সুজনের ৭ বলে ৭ (এক বাউন্ডারিতে) আর খালেদ মাসুদ পাইলটের ৫ বলে অপরাজিত ৬ রানে ভর করে ১০৯ রান পর্যন্ত গিয়েছে বাংলাদেশ লেজেন্ডসের ইনিংস। দুই বল বাকি থাকতে অলআউট হয়েছে তারা।

ভারত লেজেন্ডসের পক্ষে দুটি করে উইকেট নেন যুবরাজ সিং, প্রজ্ঞান ওঝা আর বিনয় কুমার।

এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]