মোস্তাফিজ দেশে ফিরবেন আগে, এরপর আইপিএল নিয়ে চিন্তা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ০৩ এপ্রিল ২০২১

আইপিএল খেলতে এরই মধ্যে কলকাতায় চলে গেছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আইপিএলে নাম লেখানো বাংলাদেশের আরেক ক্রিকেটার হলেন বাঁ-হাতি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ভক্ত-সমর্থকদের প্রশ্ন, তিনি কবে যাবেন?

রাজস্থান রয়্যালস ১ কোটি রুপিতে কিনে নিয়েছে মোস্তাফিজকে। কিছুদিন আগে মোস্তাফিজকে আইপিএল খেলার অনুমতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিউজিল্যান্ড সফর থেকে ফেরার পরই তিনি ভারত যাবেন আইপিএল খেলতে।

কিন্তু এরই মধ্যে জানা যাচ্ছে, চলমান করোনা পরিস্থিতির কারণে কোয়ারেন্টাইন পর্ব পার করতে গিয়ে মোস্তাফিজের প্রথম ম্যাচই হয়তো খেলা হবে না। যার ফলে গুঞ্জন শুরু হয়েছে, ৪ এপ্রিল দেশে ফেরার পথে সিঙ্গাপুর থেকেই ভারত চলে যেতে পারেন মোস্তাফিজ।

কিন্তু এই গুঞ্জন যে সত্য নয় তা খোদ বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকেই জানানো হয়েছে। নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলের ম্যানেজারের সাব্বির খান আজ জাগো নিউজকে জানিয়েছেন, সিঙ্গাপুর থেকে নয়, মোস্তাফিজ আগে দেশে আসবেন। এরপর সিদ্ধান্ত নেবেন আইপিএলের ব্যাপারে।

অর্থ্যাৎ, নিউজিল্যান্ড সফর শেষ করে ৪ এপ্রিল বেলা ১১টার দিকে ঢাকায় এসে পৌঁছাবে বাংলাদেশ দল। মোস্তাফিজ থাকবেন সেই দলে। সাব্বির খানের কথা হচ্ছে, দেশে ফেরার পরই মোস্তাফিজ চিন্তা করবেন কখন আইপিএল খেলতে যাবেন। সেটা একান্তই তার নিজের ব্যাপার।

১২ এপ্রিল রাজস্থান রয়্যালস প্রথম ম্যাচে মাঠে নামবে পাঞ্জাব কিংসের বিপক্ষে। ৪ এপ্রিল ঢাকায় এসে মুম্বাই গেলেও এই ম্যাচে খেলতে পারবেন না মোস্তাফিজ। কারণ, ভারত পৌঁছানোর পর ৭ দিনের রুম কোয়ারেন্টাইন করতে হবে। সে হিসেবে কোয়ারেন্টাইন শেষ হবে ১২ তারিখেই। ওইদিনই প্রথম ম্যাচ খেলতে নামবে রাজস্থান। সুতরাং, মোস্তাফিজের প্রথম ম্যাচে খেলা অনিশ্চিত।

১৫ তারিখ দ্বিতীয় ম্যাচে মোস্তাফিজ খেলতে পারবেন, যদি তিনি বিলম্ব করে ভারত যান, তাহলে ১৫ তারিখের ম্যাচটাও মিস করতে পারেন মোস্তাফিজ।

এআরবি/আইএইচএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]