ওয়ানডেতে জোড়া সেঞ্চুরি, জায়গা পেলেন টি-টোয়েন্টিতে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০০ এএম, ০৮ এপ্রিল ২০২১

প্রথম ম্যাচে মাত্র ৮ রান করে সিরিজ শুরু করেছিলেন পাকিস্তানের বাঁহাতি ওপেনার ফাখর জামান। সেই তিনিই পরের দুই ম্যাচে খেললেন ১৯৩ ও ১০১ রান। তিন ম্যাচে ১০২.৬৬ গড়ে ৩০২ রান করে পাকিস্তানকে সিরিজ জেতানোর পাশাপাশি নিজে পেয়েছেন সিরিজসেরা খেলোয়াড়ের পুরস্কার।

এর বাইরে আরও একটি পুরস্কার পেয়েছেন ফাখর। ওয়ানডেতে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে তাকে দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডেও অন্তর্ভুক্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

প্রাথমিকভাবে তাকে কুড়ি ওভারের ফরম্যাটে রাখা হয়নি এবং ওয়ানডে সিরিজ শেষ করেই দেশে ফেরার কথা ছিল। কিন্তু প্রোটিয়াদের বিপক্ষে দুই সেঞ্চুরিই বদলে দিলো সবকিছু। যা তাকে টি-টোয়েন্টিতে জায়গা করে দিয়েছে।

এছাড়া টি-টোয়েন্টি স্কোয়াডে পরিবর্তন এসেছে আরও একটি। লেগস্পিনিং অলরাউন্ডার শাদাব খানের পরিবর্তে নেয়া হয়েছে আরেক লেগস্পিনার জাহিদ মোহাম্মদকে। শুরুতে শুধুমাত্র টেস্ট সিরিজের স্কোয়াডে রাখা হয়েছিল জাহিদকে।

এদিকে ফাখর জামান টি-টোয়েন্টি স্কোয়াডে ফেরায় এখন একাদশ নির্বাচনে মধুর সমস্যায় পড়তে হবে পাকিস্তানের টিম ম্যানেজম্যান্ট। আগে থেকেই টপঅর্ডারে ছিলেন মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম ও হায়দার আলিরা। এর সঙ্গে এবার যুক্ত হয়েছেন ফাখর ও শারজিল।

ওয়ানডে সিরিজের পর এবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চার টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। এরপর জিম্বাবুয়ে যাবে তারা। সেখানে রয়েছে দুই টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), শারজিল খান, মোহাম্মদ হাফিজ, হায়দার আলি, দানিশ আজিজ, আসিফ আলি, মোহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন, উসমান কাদির, হাসান আলি, আরশাদ ইকবাল, ফাখর জামান ও জাহিদ মোহাম্মদ।

এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]