বদলে গেল গ্লোবাল টি-টোয়েন্টির আয়োজক দেশ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৪৮ এএম, ০৮ এপ্রিল ২০২১

করোনাভাইরাসের কারণে মাঠে গড়ায়নি কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের ২০২০ সালের আসর। আর এবার এ মহামারি মোকাবিলায় উত্তর আমেরিকার লজিস্টিক্যাল চ্যালেঞ্জের কারণে বদলে দেয়া হয়েছে টুর্নামেন্টের আয়োজক দেশ।

সবকিছু পরিকল্পনামাফিক এগুলে আগামী ২৮ জুন থেকে ১৫ জুলাইয়ের মধ্যে কানাডার পরিবর্তে মালয়েশিয়াতে হবে গ্লোবাল টি-টোয়েন্টির তৃতীয় আসর। ২০১৮ ও ২০১৯ সালে সফলভাবে আয়োজিত হয়েছিল এ ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটি।

মালয়েশিয়ার একমাত্র আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু কিনরারা ওভারে ১৮ দিনে হবে টুর্নামেন্টের ২২টি ম্যাচ। প্রথম দুই আসরের মতো এবারও অংশ নেবে ছয়টি দল।

টুর্নামেন্টের প্রথম দুই আসরে খেলতে দেখা গেছে ক্রিস গেইল, লাসিথ মালিঙ্গা, কাইরন পোলার্দ, আন্দ্রে রাসেল, শহিদ আফ্রিদি, শোয়েব মালিক, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ ও ব্রেন্ড ম্যাককালামের মতো তারকা ক্রিকেটারদের।

প্রতি দলের স্কোয়াডে আইসিসির পূর্ণ ও সহযোগী দেশগুলো থেকে নেয়া যাবে ১০ জন করে ক্রিকেটার। যেখানে 'মারকি' ক্যাটাগরিতে থাকবেন দুজন। কানাডার ছয়জন ক্রিকেটার অবশ্যই রাখতে হয় দলে। যেখানে তিনজন থাকেন ইমার্জিং ক্রিকেটার। এবারের আসরে মালয়েশিয়ার একজন করেও রাখতে হবে সব দলে।

এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]