টি-টোয়েন্টি সিরিজে নতুন অধিনায়ক দক্ষিণ আফ্রিকার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৩৮ পিএম, ০৯ এপ্রিল ২০২১

পাকিস্তানের বিপক্ষে সিরিজের আগেই সীমিত ওভারের ক্রিকেটে স্থায়ী অধিনায়কত্ব পেয়েছিলেন টেম্বা বাভুমা। কিন্তু সেটি বেশিদিন চালিয়ে নিতে পারলেন না, ইনজুরির কারণে পড়ল বিরতি। ওয়ানডে সিরিজ শেষ করলেও, টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব করা হবে না তার।

গ্রেড-১ হ্যামস্ট্রিং ইনজুরির কারণে পাকিস্তানের বিপক্ষে আসন্ন চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা। তার জায়গায় টি-টোয়েন্টি সিরিজটিতে নেতৃত্ব দেবেন উইকেটরক্ষক ব্যাটসম্যান হেনরিখ ক্লাসেন।

টি-টোয়েন্টিতে এর আগেও অস্থায়ী ভিত্তিতে অধিনায়কত্ব করেছেন ক্লাসেন। চলতি বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তান সফরে গিয়ে তিন ম্যাচের সিরিজে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। সেই সিরিজে ২-১ ব্যবধানে জিতেছিল পাকিস্তান। তিন ম্যাচে ক্লাসেন করতে পেরেছিলেন সাকুল্যে ২৯ রান।

এদিকে শুধু অধিনায়ক বাভুমাই নন, কুড়ি ওভারের সিরিজটি থেকে বাদ পড়ে গেছেন রেজা হেন্ডরিকস এবং ডোয়াইন প্রিটোরিয়াসও। প্রথম সন্তানের বাবা হওয়া হেন্ডরিকস ছুটি নিয়েছেন সিরিজ থেকে আর পাঁজরের ইনজুরিতে থাকা প্রিটোরিয়াসকে এখনও মাঠে নামার ছাড়পত্র দেয়নি চিকিৎসকরা।

এছাড়া অনিশ্চয়তা রয়েছে রসি ফন ডার ডুসেনকে ঘিরেও। তাই ওয়ানডে সিরিজে খেলা চার ক্রিকেটার এইডেন মারক্রাম, আন্দিল ফেলুকায়ো, ড্যারেন ডুপাভিলন এবং উইয়ান মাল্ডারকে টি-টোয়েন্টিতেও রেখে দিয়েছে দক্ষিণ আফ্রিকা।

আগামীকাল (১০ এপ্রিল) জোহানেসবার্গে শুরু হবে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পরের ম্যাচ তিনটি যথাক্রমে ১২, ১৪ ও ১৬ এপ্রিল। প্রথম দুই ম্যাচ হবে জোহানেসবার্গে। পরের দুইটি সেঞ্চুরিয়নে।

পাকিস্তানের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার পরিবর্তিত টি-টোয়েন্টি স্কোয়াড
বিজর্ন ফরচুইন, বিউরান হেন্ডরিকস, হেনরিক ক্লাসেন (অধিনায়ক), জর্জ লিন্ডে, রসি ফন ডার ডুসেন, জানেমান মালান, সিসান্দা মাগালা, তাবরাইজ শামসি, লুথো শিপমালা, কাইল ভেরাইনি (উইকেটরক্ষক), পিট ফন বিলজন, মিগায়েল প্রিটোরিয়াস, লিজাড উইলিয়ামস, উইহান লুবে, এইডেন মারক্রাম, আন্দিল ফেলুকায়ো, ড্যারেন ডুপাভিলন এবং উইয়ান মাল্ডার।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]