ভিডিও কলে সন্তানের মুখ প্রথম দেখলেন হাসান আলি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৫ পিএম, ১২ এপ্রিল ২০২১

ক্রীড়াঙ্গনে প্রায়েই দেখা যায়, সন্তান জন্মের সময় স্ত্রীর পাশে থাকার জন্য খেলোয়াড়রা ছুটি নিয়ে নেন। সব ছেড়ে-ছুড়ে চলে যান স্ত্রীর কাছে। কঠিন ওই সময়টাতে স্ত্রীর পাশে থেকে তাকে সাহস যোগান।

কিছুদিন আগে বাংলাদেশের সাকিব আল হাসানও একইভাবে ছুটি নিয়েছিলেন। নিউজিল্যান্ড সফরে না গিয়ে তিনি ছুটি নিয়ে চলে গেলেন মার্কিন যুক্তরাষ্ট্রে। সেখানে তৃতীয় সন্তান জন্মের সময় ছিলেন স্ত্রীর পাশে।

তবে এর ব্যতিক্রমও আছে। পাকিস্তানের হাসান আলী সন্তান জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে পারেননি। কিংবা স্ত্রীর পাশে থাকতে ছুটিও নেননি। তিনি ছিলেন দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে। সেই সফরে থাকা অবস্থায় প্রথম সন্তানের জনক হন পাকিস্তানি এই পেসার।

হাসান আলির দক্ষিণ আফ্রিকা সফরেই তার স্ত্রী সামিয়া আরজু একটি কন্যা সন্তানের জন্ম দেন। ২০১৯ সালের আগস্টে হাসান এবং সামিয়া বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তার স্ত্রী সামিয়া আরজু হলেন একজন ভারতীয়। এ নিয়ে পাকিস্তানের চতুর্থ ক্রিকেটার, যারা ভারতীয় মেয়ে বিয়ে করেছেন। আগের তিনজন হলেন জহির আব্বাস, মহসিন খান এবং শোয়েব মালিক।

সামিয়া হলেন ভারতের হরিয়ানা রাজ্যের মেওয়াত জেলার মেয়ে। বিভিন্ন রিপোর্টে প্রকাশিত তথ্য অনুসারে, তিনি হলেন একজন ফ্লাইট ইঞ্জিনিয়ার। কাজ করেন এমিরেটস এয়ারলাইন্সে।

চলতি মাসের শুরুতেই টুইটারের মাধ্যমে নিজের কন্যা সন্তান জন্মের খবর সবাইকে জানিয়েছিলেন সামিয়া। কিন্তু ওই সময় তিনি অবস্থান করছিলেন দক্ষিণ আফ্রিকায়।

তবে প্রযুক্তির কল্যাণে এখন যেহেতু মুহূর্তেই খবর আদান-প্রদান করা যায় ভিডিওসহ, সে কারণে কন্যা সন্তানকে দেখার স্বাদ খুব সহজেই মিটিয়ে নিতে পেরেছেন হাসান আলি। ভিডিও কলের মাধ্যমে কন্যাকে প্রথম দেখেন তিনি। সেই ছবি আবার ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

টুইটারে মেয়ের জন্মের সংবাদ প্রকাশ করতে গিয়ে হাসান আলি লেখেন, ‘আলহামদুলিল্লাহ, আল্লাহ আমাদেরকে একটি কন্যা সন্তান দান করেছেন। আমার পরিবারে প্রিন্সেসকে স্বাগতম। আমি আশা করি এই ছোট্ট পরিটি দারুণ একটি স্বপ্ন নিয়ে বেড়ে উঠবে এবং সর্ব শক্তিমান সব সময় তার সঙ্গে থাকবেন ও তার স্বপ্নকে পূরণ করবেন। আমিন। দয়া করে সবাই দোয়া করবেন।’

আইএইচএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]