রাহুল-গেইল-হুদারা পাঞ্জাবকে এনে দিলেন পাহাড়সম সংগ্রহ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০৪ পিএম, ১২ এপ্রিল ২০২১

পাঞ্জাব কিংসকে আগে ব্যাটিংয়ে পাঠানোই কি কাল হবে রাজস্থান রয়্যালসের? সুযোগ পেয়ে যে ব্যাট হাতে রীতিমত ত্রাস ছড়িয়েছেন পাঞ্জাবের লোকেশ রাহুল, ক্রিস গেইল, দীপক হুদারা।

তাতে ৬ উইকেটে ২২১ রানের পাহাড় গড়েছে পাঞ্জাব কিংস। অর্থাৎ জিততে হলে মোস্তাফিজুর রহমানের দল রাজস্থান রয়্যালসকে করতে হবে ২২২ রান।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমেই মারমুখী চেহারায় হাজির হয় পাঞ্জাব। তবে মোস্তাফিজুর রহমান আর চেতন সাকারিয়া কিছুটা আটকে রেখেছিলেন শুরুতে। প্রথম উইকেটটা পেতে পারতেন মোস্তাফিজ।

ইনিংসের দ্বিতীয় ওভারেই টাইগার পেসারের হাতে বল তু্লে দেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। তার ওভারের দ্বিতীয় ডেলিভারিতে মায়াঙ্ক আগরওয়াল নিশ্চিত এলবিডব্লিউ ছিলেন।কিন্তু আম্পায়ার আবেদনে সাড়া না দিলে স্যামসনও রিভিউ নেননি।

আগরওয়াল (৯ বলে ১৪) অবশ্য খুব বেশিদূর যেতে পারেননি। পরের ওভারেই তাকে উইকেটের পেছনে ক্যাচ বানান সাকারিয়া। উইকেটে আসেন ক্রিস গেইল। এবার গেইলকে নিয়ে এগোতে থাকেন রাহুল।

২৮ বলে ৪ চার আর ২ ছক্কায় ৪০ রান করে অবশেষে সাজঘরের পথ ধরেন গেইল। কিন্তু তৃতীয় উইকেটে ১০৫ রানের বড় জুটিতে দলকে ভালো অবস্থানে পৌঁছে দেন রাহুল আর হুদা। দুজনই ছিলেন বিধ্বংসী চেহারায়।

১৮তম ওভারে এসে আউট হন হুদা। ২৮ বলে তার ৬৪ রানের দানবীয় ইনিংসে ছিল ৪টি চারের সঙ্গে ৬টি ছক্কা। এরপর নিকোলাস পুরান ফেরেন গোল্ডেন ডাকে। তবে ততক্ষণে দুইশ পার হয়ে গেছে পাঞ্জাবের।

রাহুল সেঞ্চুরির দ্বারপ্রান্তে এসে ফিরেছেন ইনিংসের শেষ ওভারে। ৫০ বলে ৭ চার আর ৫ ছক্কায় পাঞ্জাব অধিনায়ক করেন ৯১ রান। তাতেই ৬ উইকেটে ২২১ রানের পুঁজি দলের।

মোস্তাফিজ শুরুতে ভালো বল করলেও ১৯তম ওভারে এসে দিয়েছেন ১৫ রান। ফলে ৪ ওভারে ৪৫ রান খরচ করেও উইকেট পাননি। ৩টি উইকেট নিয়েছেন চেতন সাকারিয়া, ক্রিস মরিসের শিকার দুটি।

এমএমআর/আইএইচএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]