অদ্ভুত অ্যাকশনে বল করে হাস্যরসের শিকার রাজস্থান স্পিনার (ভিডিও)

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫৫ পিএম, ১৩ এপ্রিল ২০২১

ব্যাটসম্যানদের ঘাবড়ে দিতে বোলাররা কত পদ্ধতিই না প্রয়োগ করেন! তবে রিয়ান পরাগ যেমনটা করলেন, তেমনটা দেখা যায় খুব কমই। সোমবার পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচে অদ্ভুত এক ডেলিভারি দিয়ে আলোচনায় রাজস্থান রয়্যালসের অলরাউন্ডার।

সামাজিক যোগাযোগমাধ্যমে পরাগের সেই ডেলিভারির ভিডিও ভাইরাল হয়েছে। যা নিয়ে আলোচনা, সমালোচনার সঙ্গে হচ্ছে হাস্যরসও। এমন অ্যাকশনে বোলিং যে সচরাচর দেখা যায় না!

পাঞ্জাব কিংসের লোকেশ রাহুল এবং ক্রিস গেইল তখন উইকেটে জমে গিয়েছেন। ক্রমশ ভয়ঙ্কর হয়ে উঠছিলেন গেইল। ক্যারিবিয়ান তারকা একের পর এক বল ফেলছিলেন মাঠের বাইরে। অগত্যা রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন বল করতে ডাকলেন রিয়ানকে। ভাগ্য বদলায় কিনা, দেখার জন্য।

প্রথম বলটা সাধারণ অফস্পিনারের ভঙ্গিতেই করেন রিয়ান। কিন্তু দ্বিতীয় বলটা করার সময় প্রায় ক্রিজ থেকে অনেকটা বাইরের দিকে চলে আসেন। হাত আরও কোনাকুনি জায়গা থেকে নামিয়ে একদম সোজা করে ডেলিভারিটি ছাড়েন।

ওই বলটিতে এক রান নেন গেইল। ওই ওভারেই অবশ্য তার উইকেটটি তুলে নেন পরাগ। ম্যাচে তিনি বল করেছেন একটি ওভারই। তবে এক ডেলিভারিতেই পরাগকে নিয়ে আলোচনা তুঙ্গে। অতীতে রবিচন্দ্রন অশ্বিন এবং কেদার যাদবকেও প্রায় একই ভঙ্গিতে বল করতে দেখা গিয়েছিল।

আইপিএলের অফিসিয়াল পেজে রিয়ানের ওই ‘বিশেষ ডেলেভারি’র ভিডিও আপলোড করা হয়েছে। যেটাকে আইপিএল বলছে-রাইট আর্ম পারপেন্ডিকুলার। সমর্থকদের কাছে তাদের প্রশ্ন- এই বিশেষ ভঙ্গিকে কী নামে ডাকা যায়?

সমর্থকরা একেকজন মজা করে একেকরকম কথা লিখেছেন। কেউ বলেছেন, রিয়ান পরাগ প্রথম বোলার হিসেবে নিজেই নিজেকে নো-বল করেছে। কেউ লিখেছেন, নাচতে নাচতে ক্রিস গেইলের উইকেট নিলেন পরাগ।

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]