হঠাৎ বিধ্বংসী রাসেল, ১৫২ রানে অলআউট মুম্বাই

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৬ পিএম, ১৩ এপ্রিল ২০২১

টস জিতে কেন ফিল্ডিং নিলেন কেকেআর অধিনায়ক ইয়ন মরগ্যান, সেটা প্রমাণ করে দিলেন তার বোলাররা। রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সকে বড় স্কোর গড়তে দিলেন না কেকেআর বোলাররা। টস হেরে ব্যাট করতে নেমে কলকাতা নাইট রাইডার্সের সামনে মাত্র ১৫৩ রানের লক্ষ্য ছুঁড়ে দিতে পারলো মুম্বাইর ব্যাটসম্যানরা।

চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে টস জেতেন কেকেআর অধিনায়ক ইয়ন মরগ্যান। টস জিতে তিনি ব্যাটিংয়ের আন্ত্রণ জানান মুম্বাই ইন্ডিয়ান্সকে। ব্যাট করতে নেমে ১৫২ রানে অলআউট হয়ে যায় মুম্বাই।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই কুইন্টন ডি ককের উইকেট হারিয়ে শুরু করে মুম্বাই। এরপর রোহিত শর্মা আর সুর্যকুমার যাদব ঝড়ো ব্যাটিং করতে থাকেন। তাদের ৭৬ রানের জুটি বড় স্কোরের ইঙ্গিতই দিচ্ছিল। কিন্তু সাকিব আল হাসান এসে এই জুটি ভাঙার পরই থমকে যায় মুম্বাইর রানের চাকা।

৪ ওভার বল করে ২৩ রান দিয়ে ১ উইকেট নেন সাকিব। ইকনোমি রেট ৫.৭৫। তবে শেষ মুহূর্তে দুই ওভারেই ঝড় তোলেন আন্দ্রে রাসেল। মাত্র ২ ওভার বল করে ১৫ রান দিয়ে একাই নেন ৫ উইকেট। আন্দ্রে রাসেলের বোলিংয়ের মুখেই ১৫২ রানে থেমে যায় মুম্বাই।

১৮তম ওভারে রাসেলকে বোলিংয়ে নিয়ে আসেন অধিনায়ক মরগ্যান। এর আগে তাকে যেন স্টকে রেখে দিয়েছিলেন তিনি। বোলিংয়ে এসেই নিজের প্রথম ওভারে ৫ রান দিয়ে নিলেন ২ উইকেট। পরের ওভারে দিলেন ১০ রান। নিলেন ৩ উইকেট।

সুর্যকুমার যাদব সর্বোচ্চ ৫৬ রান করেন ৩৬ বলে। ৭টি বাউন্ডারি এবং ২টি ছক্কার মার মারেন তিনি। এছাড়া ৪৩ রান করেন রোহিত শর্মা। ৩ বাউন্ডারির সঙ্গে ছক্কা একটি। ১৭ বলে ১৫ রান করেন হার্দিক পান্ডিয়া এবং ৯ বলে ১৫ রান করেন ক্রুনাল পান্ডিয়া।

আন্দ্রে রাসেল ছাড়াও ২টি উইকেট নেন প্যাট কামিন্স এবং ১টি করে উইকেট নেন বরুন চক্রবর্তী, সাকিব আল হাসান এবং প্রাসিদ কৃষ্ণা।

আইএইচএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]