বাবর-রিজওয়ানের অবিশ্বাস্য ব্যাটিং, উড়ে গেলো দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০৫ পিএম, ১৪ এপ্রিল ২০২১

২০৪ রানের বিশাল লক্ষ্য। প্রতিপক্ষের যেখানে এই পাহাড় সমান রান দেখে ঘাবড়ে যাওয়ার কথা, সেখানে উল্টো যেন পাকিস্তানি ব্যাটসম্যানরা রান উৎসব করলো সেঞ্চুরিয়নের সুপার স্পোর্টস পার্ক স্টেডিয়ামে। বাবর আজম আর মোহাম্মদ রিজওয়ান অবিশ্বাস্য ব্যাটিং প্রদর্শনী করলো।

২০৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাবর আজমের অসাধারণ এবং রেকর্ডগড়া সেঞ্চুরির ওপর ভর করে ১২ বল হাতে রেখেই ৯ উইকেটের বিশাল ব্যবধানে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে পাকিস্তান।

৫৯ বলে ১২২ রানের বিশাল স্কোর গড়ে আউট হন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ১৫টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন ৪টি। সেঞ্চুরি পূরণ করেন ৪৯ বলে। টি-টোয়েন্টিতে এটাই তার প্রথম সেঞ্চুরি।

২০৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মোহাম্মদ রিজওয়ানকে নিয়ে ১৯৭ রানের উদ্বোধনী জুটি গড়েন তিনি। টি-টোয়েন্টির ইতিহাসে প্রথম উইকেট-জুটিতে এটা হলো চতুর্থ সর্বোচ্চ রানের জুটি।

১২২ রান করে বাবর আজম আউট হয়ে গেলেও অপরাজিত থেকে যান অপর ওপেনার মোহাম্মদ রিজওয়ান। ৪৭ বলে ৭৩ রান করেন তিনি। ৫টি বাউন্ডারির সঙ্গে ছক্কা মারেন ২টি। ৮ রানে অপরাজিত থাকেন ফাখর জামান।

আইপিএলে নিজেদের ইতিহাসে এত বড় স্কোর তাড়া করে আর কখনো জিততে পারেনি পাকিস্তান। এটাই তাদের সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড। আর টি-টোয়েন্টির ইতিহাসে ১১তম সর্বোচ্চ রান তাড়া করার রেকর্ড এটি।

শুধু তাই নয়, টি-টোয়েন্টিতে এই প্রথম সেঞ্চুরি উপহার দিলেন পাকিস্তান অধিনায়ক। এমনকি এই ফরম্যাটে পাকিস্তানের হয়ে এটাই সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। আরো একটি রেকর্ড গড়েছেন বাবর আজম। টি-টোয়েন্টির দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর উপহার দিলেন তিনি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে জানেমান মালান (৫৫) এবং এইডেন মারক্রামের (৬৩) হাফ সেঞ্চুরির ওপর ভর করে ২০৩ রান সংগ্রহ করে দক্ষি আফ্রিকা।

আইএইএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]