আপনার জন্যই তো সময় নষ্ট হলো : আম্পায়ারকে পান্ত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:০৯ পিএম, ১৬ এপ্রিল ২০২১

অধিনায়ককে অনেক সময় রুক্ষ হতে হয়। দলের প্রয়োজনে রাগ দেখাতেও কার্পণ্য করেন না সফলতম অধিনায়করা। সাফল্যের জন্য রিশাভ পান্ত যেন সেই পথেই হাঁটতে যাচ্ছেন। এবারই প্রথমবারের মতো আইপিএলে অধিনায়কের দায়িত্ব পাওয়া পান্তের রুদ্ররূপ দেখা গেল রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচে।

প্রথম ম্যাচে মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল যাত্রা শুরু করেছিলেন পান্ত। রাজস্থান রয়্যালসের বিপক্ষে যদিও শেষ ওভারে গিয়ে হারতে হয়েছে দিল্লি ক্যাপিটালসকে, তবে ওই ম্যাচে ওভাররেটের জন্য মাঠেই আম্পায়ারকে একহাত নেন দিল্লি উইকেটরক্ষক।

দিল্লি ক্যাপিটালসের বোলিং চলছিল তখন। একটা পর্যায়ে খেলা থামিয়ে ৩০ গজের মধ্যে কতজন ফিল্ডার রয়েছেন, তা দেখছিলেন আম্পায়ার। এ সময় বিরক্ত হয়ে আম্পায়ারকে পান্ত বলে বসেন, ‘আপনার জন্যই এই এক মিনিট সময় নষ্ট হলো।’

আইপিএলের নতুন নিয়ম অনুযায়ী, একটা ইনিংস ৯০ মিনিটের মধ্যে শেষ করতেই হবে। না হলে স্লো ওভার রেটের জন্য জরিমানা গুনতে হবে অধিনায়কে। পান্তর তাই দুশ্চিন্তা হচ্ছিল। এর মধ্যে মুখ ফস্কে আম্পায়ারকেই বলে বসেন এমন কথা।

শ্রেয়াস আইয়ার চোটের জন্য ছিটকে যাওয়াতেই এবার অধিনায়কভাগ্য খুলেছে পান্তের। বেশ ভালোই করছেন এই তরুণ। প্রথম ম্যাচে অভিজ্ঞ ধোনিকে হারানোর পর দ্বিতীয় ম্যাচেও প্রায় জিতেই গিয়েছিলেন। শেষ দুই ওভারে চার ছক্কা হাঁকিয়ে দিল্লির জয় কেড়ে নেন রাজস্থান রয়্যালসের অলরাউন্ডার ক্রিস মরিস।

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]