আঙুল ভেঙে ৩ মাস মাঠের বাইরে স্টোকস

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৭ এএম, ১৭ এপ্রিল ২০২১

প্রথমে ধারণা করা হয়েছিল, আঙুলের চোটের কারণে শুধুমাত্র আইপিএলটাই খেলতে পারবেন না ইংল্যান্ডের পেস বোলিং অলরাউন্ডার বেন স্টোকস। কিন্তু ভুল প্রমাণিত হয়েছে সেই ধারণা। প্রায় ১২ সপ্তাহ তথা তিন মাস মাঠের বাইরে থাকতে হবে স্টোকসকে।

যার ফলে আগামী জুনে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজটি খেলতে পারবেন না সময়ের অন্যতম সেরা এই অলরাউন্ডার। মূলত আঙুল ভেঙে যাওয়ায় সেখানে অস্ত্রোপচার করতে হবে স্টোকসের। আর এ কারণেই মাঠের বাইরে থাকার সময়টা এত দীর্ঘায়িত হচ্ছে।

রাজস্থান রয়্যালসের হয়ে প্রথম ম্যাচে খেলতে নেমেই আঙুলে ব্যথা পান স্টোকস। প্রাথমিক পরীক্ষানিরীক্ষায় বোঝা গিয়েছিল, চলতি আইপিএলে আর মাঠে ফেরা হবে না তার। পরে এক্স-রে ও সিটি স্ক্যান করানোর পর বোঝা গেল, ইনজুরির মাত্রা আরও গুরুতর।

যে কারণে আজ (শনিবার) নিজের দেশে ফিরে যাবেন স্টোকস। যদিও রাজস্থান ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে শুরুতে বলা হয়েছিল, মাঠের বাইরে স্টোকসের ক্রিকেট জ্ঞান কাজে লাগানোর জন্য, তাকে পুরো মৌসুম দলের সঙ্গেই পাওয়া যাবে।

কিন্তু অস্ত্রোপচারের কারণে দলের সঙ্গে থাকতে পারছেন না স্টোকস। আগামী সোমবার (১৯ এপ্রিল) লিডসে হবে তার আঙুলের অপারেশন। এই অস্ত্রোপচারের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট এবং পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে সাদা বলের সিরিজ খেলা হবে না স্টোকসের।

তবে জুলাইয়ের মাঝামাঝি থেকে শুরু হতে যাওয়া নতুন ফরম্যাটের ক্রিকেট দ্য হান্ড্রেড দিয়ে মাঠে ফেরার সম্ভাবনা রয়েছে তার। এরপর ঘরের মাঠে ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজেও দেখা যাবে এ পেস বোলিং অলরাউন্ডারকে।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]