শ্রীলঙ্কার বিপক্ষে টাইগারদের টেস্ট দলে এক চমক

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ২০ এপ্রিল ২০২১

আগামীকাল (বুধবার) স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে পাল্লেকেলেতে শুরু প্রথম টেস্ট। এই টেস্টের জন্য ১৫ সদস্যের চূড়া্ন্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে একমাত্র চমক পেসার শরিফুল ইসলামের নামটি।

২১ জনের প্রাথমিক দল নিয়ে শ্রীলঙ্কায় গেছে বাংলাদেশ। সেখান থেকে ৬ জন প্রথম টেস্টের চূড়ান্ত দল থেকে বাদ পড়েছেন। তারা হলেন-শহিদুল ইসলাম, শুভাগত হোম, নুরুল হাসান সোহান, নাঈম হাসান এবং সৈয়দ খালেদ আহমেদ।

বাংলাদেশের প্রথম টেস্টের দলে স্পেশালিস্ট ব্যাটসম্যান ৯ জন-মুমিনুল হক, তামিম ইকবাল, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, সাইফ হাসান, মুশফিকুর রহীম, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী রাব্বি।

পেসার আছেন চারজন। তারা হলেন-আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌ্ধুরী এবং শরিফুল ইসলাম। সঙ্গে স্পেশালিস্ট স্পিনার দুইজন-মেহেদি হাসান মিরাজ আর তাইজুল ইসলাম।

jagonews24

বাকিরা সবাই টেস্টের পরিচিত মুখ হলেও যুব বিশ্বকাপজয়ী শরিফুল ইসলাম এবারই প্রথমবারের মতো জায়গা করে নিয়েছেন। তবে জাতীয় দলের জার্সি গায়ে চড়ানোর স্বপ্নটা তার পূরণ হয়ে গেছে চলতি বছরই।

গত মার্চে নিউজিল্যান্ড সফরে টি-টোয়েন্টি অভিষেক হয় ১৯ বছর বয়সী শরিফুলের। ডানহাতি এই পেসার তিনটি টি-টোয়েন্টি খেলে নিয়েছেন ২ উইকেট। এবার সাদা পোশাকেও নিজেকে মেলে ধরার অপেক্ষায়।

বাংলাদেশ দল : মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, সাইফ হাসান, ইয়াসির আলী চৌধুরী রাব্বি এবং শরিফুল ইসলাম।

এসএএস/এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]