তিন ম্যাচেই অবসাদ, আইপিএল ছাড়লেন মোস্তাফিজের সতীর্থ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৩৫ পিএম, ২১ এপ্রিল ২০২১

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের তিন ম্যাচেই অবসাদগ্রস্ত হয়ে পড়লেন রাজস্থান রয়্যালসের ইংলিশ ব্যাটসম্যান লিয়াম লিভিংস্টোন। যে কারণে এরই মধ্যে আইপিএল ছেড়ে নিজ দেশে ফিরে গেছেন ২৭ বছর বয়সী এ ডানহাতি ব্যাটসম্যান।

মূলত টানা বায়ো সিকিউর বাবলে থাকার কারণে মানসিক অবসাদে পড়ে গেছেন লিভিংস্টোন। এছাড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ভারতকে রেড লিস্টেড করেছে যুক্তরাজ্য। তাই গত সোমবার এ সিদ্ধান্ত কার্যকর হওয়ার আগেই তড়িঘড়ি করে দেশে ফিরে গেছেন লিভিংস্টোন।

গত দশ মাস ধরে জাতীয় দল কিংবা বিভিন্ন লিগের কারণে সিংহভাগ সময় বায়ো বাবলের মধ্যেই থাকতে হচ্ছে লিভিংস্টোনকে। ইংল্যান্ড ক্রিকেট দলের সীমিত ওভারের সিরিজের জন্য চলতি বছরের শুরুতে ভারতে এসেছেন তিনি। সেই সিরিজ শেষ করে সরাসরি আইপিএলের দল রাজস্থানে যোগ দিয়েছেন। তবে তিন ম্যাচের একটিতেও একাদশে জায়গা হয়নি লিভিংস্টনের।

২৭ বছর বয়সী এ ব্যাটসম্যান গতবছরের মার্চে অংশ নিয়েছিলেন পাকিস্তান সুপার লিগে। তখন করোনার প্রাদুর্ভাবের কারণে সারাবিশ্বের ক্রিকেট স্থগিত করে দেয়া হয়। মে মাসে রুদ্ধদ্বার অবস্থায় ইংল্যান্ডের অনুশীলনে ডাকা হয় তাকে। পরে আয়ারল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের রিজার্ভ স্কোয়াডেও ছিলেন তিনি।

গত নভেম্বর-ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরের ব্যাক-আপ খেলোয়াড়ের তালিকাতেও ছিল লিভিংস্টোনের নাম। এরপর বিগব্যাশে পার্থ স্কর্চার্সের হয়ে খেলতে অস্ট্রেলিয়া চলে যান তিনি এবং দলকে ফাইনালে ওঠাতে রাখেন অগ্রণী ভূমিকা। যার সুবাদে ভারত সফরের ওয়ানডে সিরিজে অভিষেক হয়ে যায় তার।

বায়ো বাবলজনিত অবসাদের কারণে আইপিএলকে না বলে দেয়া প্রথম খেলোয়াড় নন লিভিংস্টোন। তার আগে গত মাসে সানরাইজার্স হায়দরাবাদের অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মিচেল মার্শও একই কারণে আসেননি আইপিএল খেলতে। এছাড়া বিগব্যাশের কয়েকজন খেলোয়াড়ও বায়ো বাবলের কারণে নিজেদের নাম সরিয়ে নিয়েছিলেন।

এখন দেশে ফিরে গিয়ে নিজ কাউন্টি ল্যাঙ্কাশায়ারে যোগ দেবেন লিভিংস্টোন।

এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]