আত্মতৃপ্তিতে ভুগতে নারাজ শান্ত

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৪ পিএম, ২১ এপ্রিল ২০২১

 

টেস্ট অভিষেকের চার বছর পেরিয়ে অবশেষে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পেলেন নাজমুল হোসেন শান্ত। সেই সেঞ্চুরিটাকেই লম্বা করে যাচ্ছেন ২২ বছরের তরুণ। পা্ল্লেকেলেতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিন শেষে বাঁহাতি এই ব্যাটসম্যান অপরাজিত আছেন ১২৬ রানে।

আন্তর্জাতিক আঙিনায় নিয়মিত ব্যর্থতা, সমালোচকদের সমালোচনা, এর মধ্যে আবার নির্বাচকদের আস্থা। শান্ত আসলে বহুমুখী চাপ জয় করে রানের দেখা পেয়েছেন। তার কিছুটা তো আত্মতৃপ্তিতে ভোগার কথা। কিন্তু শান্ত তেমন চান না। বরং ইনিংসটাকে সম্ভব হলে আরও বড় করতে চান।

দিনের খেলা শেষে শান্ত বলেন, ‘আমার বিশ্বাস ছিল আমি বড় রান করতে পারি। খুব বেশি এক্সাইটেড হওয়ার কিছু নাই। কালকে আবার ব্যাটিং আছে। যত লম্বা ব্যাটিং করা যায়। বা সামনে আরও ম্যাচ খেলব, যদি সুযোগ আসে। তাই এটা নিয়ে খুব বেশি এক্সাইটেড হওয়ার কিছু নাই।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজেও ভালো করতে পারেননি। সিরিজে তার ইনিংসগু্লো ছিল-২৫, ০, ৪ আর ১১ রানের। সেখান থেকে এমন প্রত্যাবর্তন, দুই সিরিজের মধ্যে পার্থক্যটা কী মনে হয়েছে?

শান্ত বলেন, ‘আমার কাছে মনে হয় মানসিকভাবে অনেক শান্ত ছিলাম। খুব বেশি চিন্তা করি নাই রান করব বা রান করতে চাই। ব্যাটিংটা উপভোগ করছি। যখনই ব্যাট করেছি শুরু থেকে শেষ পর্যন্ত বল দেখছি আর ব্যাট করছি। কত বল খেললাম বা রান করছি, এটা নিয়ে চিন্তা করিনি।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]