লঙ্কান পেসারের হুমকি-বাংলাদেশের চেয়ে বেশি করব আমরা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৮ পিএম, ২২ এপ্রিল ২০২১

টেস্ট ক্রিকেটে ভুলে যাওয়ার মতো দুটি দিন কাটালেন শ্রীলঙ্কার বোলাররা। দুই দিনে ১৫৫ ওভার বল করে বাংলাদেশের মাত্র ৪ উইকেট তুলে নিতে পেরেছেন তারা।

এই চার উইকেটের মধ্যে দুটি বিশ্ব ফার্নান্ডোর। কিন্তু সেটা প্রথম দিনে। দ্বিতীয় দিনে কোনো উইকেট পাননি বাঁহাতি এই পেসার। দিনশেষে তবু হতাশা প্রকাশ করলেন না তিনি। বরং উল্টো হুমকি দিয়ে বসলেন-বাংলাদেশ যত রান করবে, তার চেয়ে বড় সংগ্রহ গড়বেন তারা।

ফার্নান্ডোর দাবি, উইকেটে বোলারদের জন্য তেমন কিছুই নেই। সেই তুলনায় তারা খারাপ করেননি। দ্বিতীয় দিনে উইকেট নেয়ার চেয়ে রা্ন আটকানোর দিকেই মনোযোগী ছিল স্বাগতিকরা।

লঙ্কান পেসার বলেন, ‘আমরা যেমন ভেবেছিলাম, উইকেট থেকে তেমন সাহায্য পাইনি। আমরা ভেবেছিলাম, ভেতরে কিছুটা শুষ্ক থাকবে, কিন্তু এখন এটা ব্যাটিং উইকেট। গতকাল আমরা উইকেট নিতে চেয়েছি, ভেবেছিলাম পেসারদের জন্য কিছুটা সাহায্য আছে। এজন্যই বেশ রান দিয়ে ফেলি। তামিম দ্রুতগতিতে রান নিয়েছেন।’

‘আজ আমাদের পরিকল্পনা ছিল রান আটকে রাখার। আমরা ধৈর্য ধরে বল করে গেছি, সেভাবেই উইকেট পেয়েছি। প্রথম সেশনের পরই বু্ঝেছিলাম, এখানে পেসার বা স্পিনারদের জন্য তেমন কিছু নেই’-যোগ করেন ফার্নান্ডো।

পাল্লেকেলেতে প্রথম দিনে ২ উইকেটে ৩০২ রান তোলার পর দ্বিতীয় দিনে আলোক স্বল্পতায় খেলা বন্ধ হওয়ার আগে ৪ উইকেটে ৪৭৪ করে বাংলাদেশ। হাতে পর্যাপ্ত উইকেট আছে, আগামীকাল সকালের সেশনটা চালিয়ে খেললে বেশ বড় সংগ্রহই পেয়ে যাবে টাইগাররা।

তবে বিশ্ব ফার্নান্ডো সেটা নিয়ে ভয় করছেন না। বরং তাদের দলের ব্যাটসম্যানরা আরও বেশি রান করবেন, এমন একটা প্রচ্ছন্ন হুমকি দিয়ে রাখলেন লঙ্কান পেসার।

ফার্নান্ডো বলেন, ‘তারা (বাংলাদেশ) এই উইকেটে ভালো ব্যাটিং করেছে ঠিক। কিন্তু আমাদেরও বেশ অভিজ্ঞ ও প্রতিভাবান ব্যাটসম্যানরা আছে। আমার মনে হয়, আমরা তাদের চেয়ে বড় স্কোর গড়তে পারব।’

এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]