মঙ্গলবার পর্যন্ত ছিলেন মুম্বাইয়ের, এখন তিনি ব্যাঙ্গালুরুর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৪২ এএম, ২৮ এপ্রিল ২০২১

ব্যক্তিগত কারণ দেখিয়ে আইপিএল থেকে দেশে ফিরে গেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দুই অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডানহাতি পেসার কেইন রিচার্ডসন ও লেগস্পিনার অ্যাডাম জাম্পা। ফলে বিদেশি পেসার সংকটে পড়ে গেছে কোহলির ব্যাঙ্গালুরু।

এ সমস্যা সমাধানে তারা দ্বারস্থ হয়েছে আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন দল মুম্বাই ইন্ডিয়ানসের। কেইন রিচার্ডসনের বদলি খেলোয়াড় হিসেবে মুম্বাইয়ের রিজার্ভ খেলোয়াড় স্কট কুগলেইনকে দলে নিয়েছে ব্যাঙ্গালুরু। অর্থাৎ মঙ্গলবার পর্যন্ত কুগলেইন ছিলেন মুম্বাইয়ের খেলোয়াড়। এখন তিনি ব্যাঙ্গালুরুর।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের আসা ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে এবার দলগুলোকে নিজেদের রিজার্ভ খেলোয়াড় অন্য দলের কাছে ছেড়ে দেয়ার সুযোগ করে দিয়েছে আইপিএল আয়োজকরা। এ সুযোগ কাজে লাগিয়েই কুগলেইনকে দলে নিয়েছে টেবিল টপার ব্যাঙ্গালুরু।

সোমবার রিচার্ডসন ও জাম্পা অস্ট্রেলিয়া ফিরে যাওয়ার কারণে ব্যাঙ্গালুরুর বিদেশি পেসার সংখ্যা হয়ে গেছিল মাত্র তিনজন। তারা হলেন কাইল জেমিসন, ড্যানিয়েল স্যামস ও ড্যান ক্রিশ্চিয়ান। এবার তাদের সঙ্গে যুক্ত হচ্ছেন নিউজিল্যান্ডের পেস বোলিং অলরাউন্ডার স্কট কুগলেইন।

এ নিয়ে আইপিলে দ্বিতীয় দল পেলেন কুগলেইন, দুইবারই বদলি খেলোয়াড় হিসেবে। ২০১৯ সালের আসরে তিনি চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছিলেন দুইটি ম্যাচ। সেবার লুঙ্গি এনগিডির ইনজুরির কারণে বদলি খেলোয়াড় হিসেবে দলে নিয়েছিল চেন্নাই।

এদিকে শুধু রিচার্ডসন ও জাম্পাই নন, আইপিএল ছেড়ে গেছেন আরেক অস্ট্রেলিয়ান পেসার অ্যান্ড্রু টাই (রাজস্থান রয়্যালস), ইংলিশ ব্যাটসম্যান লিয়াম লিভিংস্টোন (রাজস্থান রয়্যালস) এবং ভারতের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (দিল্লি ক্যাপিট্যালস)।

এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]