সাকিবের অভাব দারুণভাবে অনুভব করেছি : ডোমিঙ্গো

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ০৪ মে ২০২১

শ্রীলঙ্কায় ২ ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে হেরে আজ বিকেলে ঢাকায় ফিরে আসার পর মিডিয়ার মুখোমুখি হয়ে রাসেল ডোমিঙ্গো মন্তব্য করলেন, সাকিব আল হাসানেরই অভাব দারুণভাবে অনুভব করেছেন তিনি। যে কারণে দ্বিতীয় টেস্টে এভাবে হারতে হয়েছিল তার দলকে।

শ্রীলঙ্কায় প্রথম টেস্টে ব্যাটসম্যানদের সাফল্যে টেস্ট ড্র করা গেলেও দ্বিতীয় টেস্টে বড় ব্যবধানেই হারতে হয়েছে বাংলাদেশকে। উইকেট পড়তে না পারা, যে কারণে দল নির্বাচনে ভুলের পুরো খেসারত দিতে হয়েছে ২০৯ রানের ব্যবধানে হেরে।

দ্বিতীয় টেস্ট শুরুর আগে যেখানে দলীয় ম্যানেজার খালেদ মাহমুদ সুজন এবং দেশে বসে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলছিলেন, বাংলাদেশের এখন ভালো খেলার দিকে মনোযোগ দেয়া উচিৎ। সেশন বাই সেশন ধরে ধরে খেললে শেষ পর্যন্ত যেতে পারবে মুমিনুলরা।

সেখানে কোচ রাসেল ডোমিঙ্গো বলেছিলেন ভিন্ন কথা। তিনি বলেছিলেন, ড্র’য়ের চিন্তাই করা যাবে না। চিন্তা করতে হবে জয়ের। যে কারণে একাদশ সাজাতে গিয়ে ডোমিঙ্গো নিজের মতেরই প্রতিফলন ঘটিয়েছেন। দুই স্পিনার এবং তিন পেসার নিয়ে দল সাজিয়েছেন। অথচ, শ্রীলঙ্কা দল তৈরি করে পুরো স্পিন নির্ভর।

এরপরের ইতিহাস তো সবার জানা। তবে, ম্যাচ শেষে আর মিডিয়ার মুখোমুখি হননি প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। আজ জাতীয় দল ঢাকায় পৌঁছার পর কথা বলেছেন কোচ। ঢাকায় এসে তিনি স্বীকার করলেন, সাকিব আল হাসান দলে না থাকাতেই এই অবস্থা।

সাকিবের অভাব দারুণভাবে অনুভব করেছি : ডোমিঙ্গো

হজরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে রাসেল ডোমিঙ্গো বলেন, ‘সাকিবের অভাবটা দারুণভাবে অনুভূত হয়েছে। তিনি একাই তিনজন। একজন ব্যাটসম্যান, একজন বোলার এবং একজন অলরাউন্ডার। তার অনুপস্থিতির কারণে যে অভাব তৈরি হয়েছিল, সে অভাবটা পূরণ হয়নি।’

রাসেল ডোমিঙ্গো একই সঙ্গে জানিয়েছেন, করোনার প্রকোপ বাড়ন্ত হলেও তিনি ঢাকায় থেকে যাবেন। নিজ দেশে যাবেন না। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের পরই ছুটিতে যাওয়ার বিষয়টা চিন্তা করবেন।

দলের বাজে পারফরম্যান্স নিয়ে রাসেল ডোমিঙ্গো মন্তব্য করেন, ‘আমরা ভালো খেলতে পারিনি। সুতরাং, সমালোচনা তো হবেই। এটাও পার্ট অব গেম। এগুলো মেনে নিতেই হবে।’

তবে ওয়ানডে সিরিজে সাকিব-মোস্তাফিজ ফিরলে দলের চেহারা অন্যরকম হবে বলে বিশ্বাস করেন তিনি। ডোমিঙ্গো বলেন, ‘হোমে সাকিব-মোস্তাফিজ আসলে আমরা অবশ্যই ভালো দল হবো এবং আশা করি সাফল্য পাবো বা ভালো ক্রিকেট খেলবো।’

অর্থ্যাৎ সাকিব দলের সঙ্গে যুক্ত হলে অনেক কিছু পরিবর্তন হয়ে যাবে, এটাই হলো ডোমিঙ্গোর প্রত্যাশা।

এআরবি/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]il.com