অপহরণের পর মারধরের শিকার অস্ট্রেলিয়ার সাবেক লেগস্পিনার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৩৫ পিএম, ০৫ মে ২০২১

দুর্ধর্ষ এক অপহরণের শিকার হয়েছিলেন অস্ট্রেলিয়ার সাবেক লেগস্পিনার স্টুয়ার্ট ম্যাকগিল। তাকে ধরে নিয়ে মারধরও করেছিল অপহরণকারীরা। পরে অবশ্য ম্যাকগিলকে ছেড়ে দেয় তারা। ওই ঘটনায় ৪ আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত ১৪ এপ্রিল উত্তর সিডনির রাস্তায় একজন হঠাৎ ম্যাকগিলের পথ আটকায়। ৪৬ বছর বয়সী ওই ব্যক্তিকে তিনি আগে থেকেই চিনতেন। পরে সেখানে এসে যোগ দেয় আরও দুজন। জোর করে ম্যাকগিলকে গাড়িতে তুলে নেয় তারা।

নিউ সাউথ ওয়েলস পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, ‘ক্রেমোর্নে গত ১৪ এপ্রিল রাত ৮টার সময় ঘটনাটি ঘটে। অপহৃত ব্যক্তিকে ব্রিনগেলি এলাকার একটি বাড়িতে নিয়ে গিয়ে মারধর করা হয়। বন্দুক দেখিয়ে হুমকি দেওয়া হয়। এক ঘণ্টা পরে বেলমোর এলাকায় ওই ব্যক্তিকে নামিয়ে দেয় দুষ্কৃতিরা।’

jagonews24

মারধর করে আহত করলেও ম্যাকগিলের কাছ থেকে বড় অংকের টাকা উদ্ধার করতে পারেনি অপহরণকারীরা। ৫০ বছর বয়সী সাবেক অস্ট্রেলিয়ান স্পিনার ঘটনার এক সপ্তাহ পর পুলিশকে সব জানান। মূলত পরিবারের নিরাপত্তা নিয়ে শঙ্কিত ছিলেন বলেই ঘটনার পরপর পুলিশকে অবহিত করেননি তিনি।

দুই সপ্তাহ তদন্তের পর ঘটনার সঙ্গে জড়িত চার আসামীকে ধরতে পেরেছে পুলিশ। তারা জানিয়েছে, মূলত টাকার জন্যই এই অপহরণ-কাণ্ড ঘটিয়েছিল। তবে এক ঘণ্টা পরই তারা ছেড়ে দেয় ম্যাকগিলকে।

১৯৯৮ থেকে ২০০৮ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে ৪৪টি টেস্ট খেলেছেন ম্যাকগিল। উইকেট নিয়েছেন ২০৮টি। একটা সময় সতীর্থ শেন ওয়ার্নের পরই র্যাংকিংয়ে বিশ্বের দ্বিতীয় সেরা বোলার ছিলেন এই লেগস্পিনার।

এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]