দেশে ফিরেছেন সাকিব-মোস্তাফিজ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:৩২ পিএম, ০৬ মে ২০২১ | আপডেট: ০৭:৪১ পিএম, ০৬ মে ২০২১

সব জ্বল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঢাকায় এসে পৌঁছেছেন আইপিএলে খেলা বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। এক চার্টার্ড ফ্লাইটে করে তাদেরকে ঢাকায় পাঠিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই।

সাকিব-মোস্তাফিজ যে আজ ঢাকায় পৌঁছাচ্ছেন, দুপুরের পরপরই এই সংবাদ পরিবেশিত হয়েছে জাগোনিউজে। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন এ তথ্য জানিয়েছিলেন দেশের প্রধান এই অনলাইন সংবাদমাধ্যমকে। তবে তিনি সময়-ক্ষণ কিছুই জানাননি তখন। হয়তো, সাকিব-মোস্তাফিজ যাতে নির্বিঘ্নে পৌঁছাতে পারেন এবং বিমানবন্দরে অহেতুক ভিড় তৈরি না হয়, সে কারণেই সময় জানাননি বিসিবি সিইও।

বিসিবি সূত্রেই জানা গেছে, আজ বিকাল ঠিক ৪টায় একটি চার্টার্ড বিমানে করে ঢাকার হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছেন সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। সরাকারী নিয়মানুসারে ১৪ দিনের কোয়ারেন্টাইন পালন করতে হবে এই দুই ক্রিকেটারকে।

ভারতের ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট আইপিএল স্থগিত হয়ে যাওয়ার পর বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমানকে দেশে ফেরানো নিয়ে অনিশ্চিয়তা তৈরি হয়। বিশেষ করে ভারতে ভয়াবহ করোনা সংক্রমণের কারণে বাংলাদেশ সরকার দেশটির সঙ্গে সীমান্ত বন্ধ করে দেয়ার পর তাদের দেশে আসা নিয়ে জটিলতা তৈরি হয়।

তবে, ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই প্রথম থেকেই বলে আসছিল, তারাই বিদেশি ক্রিকেটারদের নিজ নিজ দেশে পাঠানোর ব্যবস্থা করবে। এ জন্য যে সব জটিলতা ছিল, সেগুলো কাটিয়ে যত দ্রুত সম্ভব ব্যবস্থা করবে তারা। শুধুমাত্র সংশ্লিষ্ট দেশের বোর্ড তাদের নিজ নিজ দেশের ক্রিকেটারদের ফেরার বিষয়টা মনিটর করবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন প্রথম থেকেই সাকিব-মোস্তাফিজের ফেরার বিষয়টা তদারকি করছিলেন। বিসিবি চাচ্ছিল, এই দুই ক্রিকেটার তাড়াতাড়ি দেশে ফিরে আসুক। যেহেতু সরকারী নিয়মে ভারত ফেরত যে কাউকে ১৪ দিনের কোয়ারেন্টাইন করতে হবে, সে কারণে ২৩ মে যেন শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ খেলতে পারেন তারা দু’জন, সে হিসেবে সাকিব-মোস্তাফিজকে দ্রুত ফেরাতে উদ্যোগি ছিল বিসিবিও।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে সাকিব আল হাসান এবং রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএলে খেলছিলেন মোস্তাফিজুর রহমান। কেকেআরের হয়ে সাকিব আল হাসান মাত্র তিন ম্যাচ খেলার সুযোগ পেলেও রাজস্থানের হয়ে সাত ম্যাচের সবগুলোই খেলেছেন মোস্তাফিজ।

বিসিসিআইয়ের পক্ষ থেকে আগে জানানো হয়েছিল, তারা সরকারের কাছে আবেদন করবেন, সাকিব-মোস্তাফিজের ব্যাপারে কোয়ারেন্টাইনের নিয়মটা শিথিল করা যায় কি না। কিন্তু একদিন আগেই স্বাস্থ্য অধিদপ্তরের এক উচ্চপদস্থ কর্মকর্তা গণমাধ্যমকে জানিয়েছেন, নিয়মের শিথিলতার কোনো সুযোগ নেই এবং তাদেরকে সরকার নির্ধারিত সেন্টারে অবশ্যই কোয়ারেন্টাইন করতে হবে।

এআরবি/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]