৩৬ বছর বয়সী পেসারের অভিষেকে চমকে দিল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৩০ পিএম, ০৭ মে ২০২১

বয়স ৩৬। এই সময় তো বেশিরভাগ ক্রিকেটার অবসরেই চলে যান। পেসারদের জন্য টিকে থাকাটা আরও কঠিন। অথচ এই বয়সে এসে কিনা টেস্ট অভিষেক হলো তাবিশ খানের!

হ্যাঁ, জিম্বাবুয়ের বিপক্ষে আজ (শুক্রবার) সিরিজের দ্বিতীয় টেস্টের একাদশে এমন চমকই এনেছে পাকিস্তান। ৩৬ বছর বয়সী পেসার তাবিশ খানে টেস্ট ক্যাপ পরেছেন প্রথমবারের মতো।

ঘরোয়া ক্রিকেটে অনেক দিনের পরীক্ষিত পারফরমার তাবিশ খান। প্রথম শ্রেণির ক্রিকেটে তার নামের পাশে ৫৯৮ উইকেট। আন্তর্জাতিক ক্রিকেট দিয়েই ৬০০ উইকেটের মাইলফলক ছুঁয়ে ফেলতে পারেন এই পেসার।

তবে আজ একাদশে সুযোগ পেলেও পাকিস্তানের পক্ষে সবচেয়ে বেশি বয়সে অভিষেক হওয়ার রেকর্ড গড়া হচ্ছে না তাবিশের। এই তালিকায় যে আরও অনেক বয়স্ক খেলোয়াড়ও আছেন।

পাকিস্তানের পক্ষে সবচেয়ে বেশি বয়সে টেস্ট অভিষেক হওয়ার রেকর্ডটি মিরান বক্সের দখলে। সেই ১৯৫৪-৫৫ মৌসুমের ঘটনা। লাহোরে ভারতের বিপক্ষে ৪৭ বছর ২৮৪ দিন বয়সে অভিষেক হয়েছিল মিরান বক্সের।

জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে পাকিস্তান। হারেরেতে সিরিজের প্রথম টেস্টে এক ইনিংস এবং ১১৬ রানের বড় ব্যবধানে জয় পায় বাবর আজমের দল।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]