আবারও অনিশ্চয়তায় পাকিস্তান সুপার লিগ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০৮ পিএম, ১১ মে ২০২১

করোনার কারণে মার্চের শুরুতে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে যায় পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। আগামী ১ জুন থেকে করাচিতে পিএসএলের স্থগিত আসরটি পুনরায় চালু করার পরিকল্পনা ছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। কিন্তু ফ্র্যাঞ্চাইজিদের অনুরোধে ভেন্যু বদলের সিদ্ধান্ত নেয় তারা।

ছয় ফ্র্যাঞ্চাইজি অনুরোধ করে, দেশে করোনা ঝুঁকির কথা মাথায় রেখে যেন করাচিতে ম্যাচ আয়োজন করা না হয়। তারা আরব আমিরাতের নাম প্রস্তাব করে। পিসিবিও সেই প্রস্তাব আমিরাত ক্রিকেট বোর্ডের কাছে পাঠায়। সম্ভাব্য ভেন্যু ধরে রাখা হয় আরব আমিরাতকেই।

কিন্তু পিএসএল নিয়ে আবারও নতুন করে তৈরি হয়েছে অনিশ্চয়তা। কেননা করোনার ক্রমবর্ধমান সংক্রমণে ঝুঁকির বিষয়টি মাথায় রেখে পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল ও বাংলাদেশ থেকে আগতদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে আমিরাত সরকার , যা কার্যকর হচ্ছে কাল বুধবার থেকেই।

পিসিবির এক মুখপাত্র বলেছেন, ‘পিসিবি আশা করেছিল সব কিছু হয়তো আগামী ২৪ ঘণ্টার মধ্যেই সুরাহা হবে। যেহেতু দু দেশেই সামনে ঈদের ছুটি আছে। কিন্তু নিষেধাজ্ঞার ফলে পিসিবির কাছে এখন একটি অপশন থাকছে। সেটা হলো করাচিতেই ম্যাচগুলো আয়োজন করা।’

যদিও করাচিতে ম্যাচ আয়োজনের পক্ষে নয় পিসিবি। সেক্ষেত্রে আরেকটি বিকল্প থাকলো শ্রীলঙ্কা। সেখানেও করোনা বিধিতে ভীষণ কড়াকড়ি। তাই সবমিলিয়ে পিএসএলের বাকি অংশ আয়োজন অনিশ্চিতই হয়ে পড়লো।

প্রসঙ্গত, গত ২০ ফেব্রুয়ারি পর্দা উঠে পিএসএলের এবারের। ১৪টি ম্যাচ খেলার পর করোনার কারণে মার্চের শুরুতে অনির্দিষ্টকালের জন্য আসরটি স্থগিত হয়ে যায়। এখনও ২০টি ম্যাচ বাকি আছে টুর্নামেন্টের।

এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]