ভারতের এক দলের অধিনায়ক কোহলি, আরেক দলের কে হবেন?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ১৩ মে ২০২১

পাইপলাইনে অনেক অনেক ক্রিকেটার, তাদের সুযোগ পাওয়ার দারুণ এক রাস্তা গড়ে দিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি। চলতি সপ্তাহেই তিনি ঘোষণা দিয়েছেন, ভারতের আলাদা দুটি দল বানিয়ে একই সময়ে দুটি সিরিজে অংশ নেয়ার।

একটি দল ইংল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে যাবে, আরেকটি দল যাবে শ্রীলঙ্কা সফরে সীমিত ওভারের সিরিজে অংশ নিতে। এমন ঘোষণার পর সবার মনে একটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে-টেস্ট সিরিজে তো ভারতকে নেতৃত্ব দেবেন বিরাট কোহলি, সীমিত ওভারের সিরিজে কে?

এমন প্রশ্নের পছন্দসই একটি উত্তর বের করে দিলেন ভারতের সাবেক ক্রিকেটার রিতিন্দার সিং সোধি। তার মতে, সাদা বলের ফরমেটে অধিনায়ক হিসেবে পরখ করে দেখা যেতে পারে হার্ডহিটিং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে।

'ইন্ডিয়া নিউজ'-এর সঙ্গে সাক্ষাৎকারে বারোদার এই অলরাউন্ডার পরামর্শ দেন, ভারতের দ্বিতীয় দল, যেটি শ্রীলঙ্কায় তিনটি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলতে যাবে, তার নেতৃত্বভার দেয়া যেতে পারে হার্দিককে।

সোধি বলেন, ‘কে অধিনায়ক হবে-হার্দিক পান্ডিয়া? আমি মনে করি, তার অভিজ্ঞতা কাজে লাগতে পারে, কেননা সে খুব ভালো ক্রিকেট খেলে চলেছে। সবচেয়ে ভালো ব্যাপার হলো, আমাদের এত বেশি অপশন আছে যে আমরা দ্বিতীয় একটি ভারতীয় দল গড়তে পারছি।’

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। দেবদূত পাডিক্কেল, রবি বিষ্ণুইদের মতো আইপিএলের পারফরমারদের পরখ করে নেয়ার জন্য এর চেয়ে ভালো সুযোগ আর হতে পারতো না, মনে করেন ভারতের সাবেক ক্রিকেটার।

সোধির ভাষায়, ‘একটি দল টেস্ট খেলবে বিরাট কোহলির নেতৃত্বে। অন্য একটি দলে থাকবে হার্দিক পান্ডিয়া এবং ইয়ুজবেন্দ্র চাহালদের মতো ক্রিকেটাররা। দেবদূত পাডিক্কেল এবং রবি বিষ্ণুইয়ের মতো উদীয়মানরাও সুযোগ পাবে। তাই আমি করি, সৌরভ গাঙ্গুলি এবং বিসিসিআইয়ের এটা খুব ভালো সিদ্ধান্ত। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই সফরটা খুব কাজে দেবে।’

এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]