বাটলারের আইপিএল সেরা একাদশে নেই গেইল-ওয়ার্নার

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৬ পিএম, ১৬ মে ২০২১

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের সর্বকালের সেরা একাদশ বাছাই করেছেন ইংল্যান্ডের মারকুটে উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার। রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএল খেলা এ বিধ্বংসী ব্যাটসম্যান নিজের সেরা একাদশে রেখেছেন বিরাট কোহলি, রোহিত শর্মা, এবি ডি ভিলিয়ার্সদের।

কিন্তু তার একাদশে জায়গা হয়নি আইপিএল ইতিহাসের অন্যতম সেরা তিন ব্যাটসম্যান ক্রিস গেইল, ডেভিড ওয়ার্নার ও সুরেশ রায়নার। এখনও পর্যন্ত হওয়া আইপিএলের ১৪ আসরে ধারাবাহিকভাবেই রান করেছেন এ তিন ব্যাটসম্যান। কিন্তু তিনজনের কাউকেই রাখেননি বাটলার।

সম্প্রতি ক্রিকবাজের সঙ্গে এক সাক্ষাৎকারে নিজের দেখা সর্বকালের সেরা আইপিএল একাদশের কথা জানিয়েছেন বাটলার। যেখানে ইনিংস সূচনায় নিজের সঙ্গে রেখেছেন মুম্বাই ইন্ডিয়ানসের অধিনায়ক রোহিত শর্মাকে। অতীতে মুম্বাইয়ে একসঙ্গে খেলেছেন বাটলার ও রোহিত।

ব্যাটিং অর্ডারে পরের দুই জায়গায় বাটলারের পছন্দ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দুই তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি এবং এবি ডি ভিলিয়ার্সকে। তবে উইকেটরক্ষক হিসেবে ডি ভিলিয়ার্স নয়, চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে রেখেছেন বাটলার।

অলরাউন্ডার কোটায় তার একাদশে জায়গা পেয়েছেন টি-টোয়েন্টি ক্রিকেটের কিংবদন্তি, মুম্বাই ইন্ডিয়ানসের তারকা ক্রিকেটার কাইরন পোলার্ড এবং চেন্নাইয়ের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। এছাড়া স্পিনার হিসেবে মুম্বাই ও চেন্নাইয়ের জার্সি মাতানো হরভজন সিংকেই পছন্দ ইংলিশ তারকার।

সবশেষ বোলিং ডিপার্টমেন্টে পেসারদের দিকেই ঝুঁকেছেন বাটলার। তিন পেসার ভুবনেশ্বর কুমার, লাসিথ মালিঙ্গা এবং জাসপ্রিত বুমরাহকে দিয়ে একাদশ সমাপ্ত করেছেন তিনি। তবে এই একাদশের কোনো অধিনায়ক বেছে নেননি বাটলার।

বাটলারের চোখে আইপিএলের সেরা একাদশ: জস বাটলার, রোহিত শর্মা, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কাইরন পোলার্ড, রবীন্দ্র জাদেজা, হরভজন সিং, ভুবনেশ্বর কুমার, লাসিথ মালিঙ্গা এবং জাসপ্রিত বুমরাহ।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]