পরেরবার ছক্কা হবে : তাসকিনকে ‘সতর্ক’ করলেন মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৪৮ এএম, ০৬ জুন ২০২১

শনিবার ছিল ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের তৃতীয় রাউন্ডের শেষ দিনের খেলা। দিনের শেষ ম্যাচে মুখোমুখি হয় মোহামেডান স্পোর্টিং ক্লাব ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। যেখানে ২৭ রানের সহজ জয় পায় সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ঘরোয়া ক্রিকেটের ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান।

তবে হারলেও, ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন প্রাইম ব্যাংকের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। ম্যাচের প্রথম ইনিংসে ৪ ওভারে মাত্র ২২ রান খরচায় ৫ উইকেট নিয়েছেন তিনি। যা যৌথভাবে তার ক্যারিয়ারের সেরা টি-টোয়েন্টি বোলিং।

বোলিংয়ে যতটা উজ্জ্বল ছিলেন মোস্তাফিজ, ব্যাটিংয়ে ঠিক তার বিপরীত। উইকেটে এসে তাসকিন আহমেদের মুখোমুখি প্রথম বলেই সরাসরি বোল্ড হয়েছেন মোস্তাফিজ, খুলতে পারেননি রানের খাতাও।

jagonews24মাত্র ২২ রান খরচায় ৫ উইকেট শিকার মোস্তাফিজের

তাই ম্যাচ শেষে তাসকিনকে একপ্রকার হুমকিই দিয়েছেন মোস্তাফিজ। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাসকিনের সঙ্গে একটি ছবি পোস্ট করে মোস্তাফিজ লিখেছেন, ‘পরেরবার এটি ছক্কাই হবে।’

সেই ছবির মন্তব্যের ঘরের আবার মজা করে নিজের উপস্থিতি জানান দিয়েছেন আবাহনী লিমিটেডের পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তিনি লিখেছেন, ‘দর্শক হিসেবে আমিও সেই আশায় রইলাম।’

শেষ ব্যাটসম্যান হিসেবে মোস্তাফিজ যখন ব্যাটিংয়ে নামেন, তখন জয়ের কোনো সম্ভাবনাই বাকি ছিল না প্রাইম ব্যাংকের। ম্যাচের শেষ ৪ বলে তাদের করতে হতো ২৮ রান, বল হাতে ছিলেন তখন পর্যন্ত দুর্দান্ত বোলিং করা তাসকিন আহমেদ।

জয়ের সুযোগ-সম্ভাবনা নেই বিধায় প্রথম বলেই বড় শট খেলার জন্য উইকেট ছেড়ে দাঁড়ান মোস্তাফিজ। তা দেখতে পেয়ে অফস্ট্যাম্পে ইয়র্কার করেন তাসকিন, যা ব্যাটের নাগালে পাননি মোস্তাফিজ। ফলে বল আঘাত হানে স্ট্যাম্পে, বোল্ড আউট হন মোস্তাফিজ, অলআউট হয় প্রাইম ব্যাংক।

jagonews24হেরেও ম্যাচসেরা মোস্তাফিজ

মোস্তাফিজকে আউট করার পর উইকেটের পাশে দাঁড়িয়েই তার সঙ্গে খানিক মজা করে নেন তাসকিন। ম্যাচে এ ডানহাতি পেসারের বোলিং ফিগার ৩.৩-১-১৫-৩; অর্থাৎ এক মেইডেনসহ মাত্র ১৫ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন তিনি।

অন্যদিকে প্রথম ইনিংসে মোস্তাফিজের বোলিং ফিগার ছিল ৪-০-২২-৫; এ পাঁচ উইকেটের সবকয়টিই নিজের শেষ দুই ওভারে নিয়েছেন তিনি। এর মধ্যে নিজের তৃতীয় ওভারে সাকিব আল হাসানসহ তিন ব্যাটসম্যানকে সাজঘরে পাঠান মোস্তাফিজ।

ম্যাচে আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৫০ রানের সংগ্রহ দাঁড় করিয়েছিল মোহামেডান। জবাবে ১৯.৩ ওভারে অলআউট হওয়ার আগে ১২৩ রান করতে সক্ষম হয় প্রাইম ব্যাংক। যার ফলে আবাহনীর মতো টানা তিন জয় এখন মোহামেডানেরও।

এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]