মাহেদির বিধ্বংসী ব্যাটিং, বোলিংয়ে উজ্জ্বল মিরাজ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩০ পিএম, ১১ জুন ২০২১

আজ (শুক্রবার) ঢাকা প্রিমিয়ার লিগে বিকেলের ম্যাচগুলোতে বৃষ্টি হানা দিল। সবকটি ম্যাচেই ফল হলো ডাকওয়ার্থ লুইসে। এর মধ্যে সাভার বিকেএসপির দুই মাঠে একই ব্যবধানে (১৫ রানে) জিতেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স আর খেলাঘর সমাজ কল্যাণ সমিতি।

বিকেএসপির তিন নম্বর মাঠে মুখোমুখি হয়েছিল গাজী গ্রুপ আর ব্রাদার্স ইউনিয়ন। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৭৩ রানের চ্যালেঞ্জিং পুঁজি দাঁড় করায় গাজী গ্রুপ।

ওপেনিংয়ে নেমে টর্নেডো এক ইনিংস খেলেছেন তরুণ মাহেদি হাসান। ২১ বলে ৬ চার আর ৩ ছক্কায় ৪৭ রান করেন তিনি। সমান ৪৭ করে আউট হয়েছেন ইয়াসির আলিও। তার ৩৯ বলের ইনিংসে ছিল ৩টি চার আর ২টি ছক্কা।

এছাড়া মুমিনুল হক ২৭ বলে ২৫, সৌম্য সরকার ৯ বলে ১৫ এবং শেষদিকে আরিফুল হক ২১ বলে ৩ চার আর ২ ছক্কায় খেলেন ৩৫ রানের হার না মানা ইনিংস।

ব্রাদার্স বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন আলাউদ্দিন বাবু। ৪ ওভারে ২৫ রান খরচায় ৪টি উইকেট নেন তিনি।

বৃষ্টির কারণে ১১.২ ওভারে ১০১ রানের লক্ষ্য ছিল ব্রাদার্সের। কিন্তু ৫ উইকেটে ৮৫ রানেই থেমে যায় মিজানুর রহমানের দল। সুজন হাওলাদার ১৬ বলে ২৬, নুরুজ্জামান ১৯ বলে ২২ আর মাইশুকুর রহমান ১২ বলে খেলেন ১৮ রানের ইনিংস।

৩ ওভার হাত ঘুরিয়ে মাত্র ১৬ রানে ৩টি উইকেট নেন গাজী গ্রুপের বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ।

বিকেএসপির চার নম্বর মাঠে মুখোমুখি হয়েছিল পারটেক্স স্পোর্টিং ক্লাব আর খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। বৃষ্টিবিঘ্নিত এই ম্যাচে প্রথমে ব্যাট করে ২০ ওভার ৮ উইকেটে মাত্র ১০৬ রান দাঁড় করাতে পারে পারটেক্স। রাজিবুল ইসলাম অপরাজিত থাকেন ২৬ বলে ২৮ রানে।

খেলাঘরের অফস্পিনার মেহেদি হাসান মিরাজ ৪ ওভারে একটি মেইডেনসহ মাত্র ১৫ রানে নেন ২ উইকেট। সমান ওভারে ২৩ রানে ৩ উইকেট শিকার করেন ইরফান হোসেন। ২টি উইকেট টিপু সুলতানের।

জবাবে বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার সময় ৭ ওভারে ৩৬ রান দরকার ছিল খেলাঘরের। তারা ছিল অনেক এগিয়ে, ২ উইকেটে তখন ৫০ রানে। ফলে ১৫ রানে বিজয়ী ঘোষণা করা হয় খেলাঘরকে।

ওপেনার ইমতিয়াজ হোসেন ১৫ বলে খেলেন ২৭ রানের ঝড়ো ইনিংস। মেহেদি মিরাজ ১০ বলে ১২ রানে অপরাজিত থাকেন।

এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]